নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

ফাস্ট সেকেন্ড থার্ড হতে হবেনা,মানুষ হও : লিপি ওসমান

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০২:৪৯, ১২ জুন ২০২২

নারায়ণগঞ্জ টাইমস: নারায়ণগঞ্জ মহিলা পরিষদের সভাপতি সালমা ওসমান লিপি বলেছেন, বাবা-মা কে সবসময় সত্যি কথা বললে জীবনে উন্নতির প্রথম পর্যায় পাড় হয়ে যাবে।  জীবনে মনুষ্যত্ব নিয়ে মানুষের জন্য কাজ করতে হবে।  যাদের জ্ঞান নাই তারা ফ্যাসাদ সৃষ্টি করে।  যারা ফ্যাসাদ সৃষ্টি করে আল্লাহ তাদের হেদায়েত দেন না। নিষ্ঠার সাথে পরিশ্রম করে প্রতিষ্ঠিত হলে শুধু তুমি নযও তোমার বাবা-মা প্রতিষ্ঠিত হবে, তোমার স্কুল, তোমার এলাকা, তোমার দেশ প্রতিষ্ঠিত হবে। একটা বাচ্চা যদি তার পরিবারকে আঁকড়ে ধরে, তার ভালো  বন্ধুকে আঁকড়ে ধরে তার বিপথে যাওয়ার ভয় নেই। মাদকাসক্ত হওয়ার ভয় নাই। ধর্মের নামে ভুল পথে পা দেওয়ার ভয় নেই।  সুতরাং সময়ের সঠিক ব্যবহার করো। ফাস্ট সেকেন্ড থার্ড হতে হবেনা,মানুষ হও। মনুষ্যত্ব নিয়ে মানুষ হও। 

 

 

শনিবার (১১জুন) লক্ষী নারায়ণ কটন মিলস্ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক মিলাদ মাহফিল ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্য  তিনি এসব কথা বলেন। 

 

 

 

তিনি আরো বলেন, পাঁচ ওয়াক্ত নামাজ পড়ো। ধর্ম কখনো খারাপ কথা শেখায় না। ধর্ম কখনো কোন খারাপ কাজ করতে শেখায় না। কোন ধর্মই না। সুতরাং ধর্মকে আঁকড়ে ধরো। পরিবারকে আঁকড়ে ধরো। তোমার সফলতা তোমার কাছে ছুটে আসবে। জীবন পাড়ি দিবে অনেক স্বচ্ছলতার সাথে। দেখো সংগ্রাম তো আসবেই। সংগ্রাম তো করতেই হবে। সংগ্রাম বিহীন জীবন কোন জীবন নাহ। সংগ্রাম বিহীন জীবনের কোন মূল্য নেই। সংগ্রাম করবে আনন্দের সাথে।  

 

শিক্ষার্থীদের প্রশ্ন করে তিনি বলেন, পরীক্ষা পর্যন্ত তোমারা ভালো করে পড়াশোনা করলে, অপ্রয়োজনে ইলেক্ট্রনিক ডিভাইসে সময় নষ্ট না করলে রেজাল্ট ভালো হবে। ফোন বন্ধ করে সত্যিই যদি পড়াশোনায় মনোযোগী হও তাহলে শামীম সাহেবের ভাষায় বলতে হয় তখন, নিশ্চয়ই খেলা হবে। 

 

 

এসময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম আবু তালেব, িনারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০নং ওয়ার্ডের কাউন্সিলর ইফতেখার আলম খোকন,  মুক্তিযোদ্ধা মো. মহিউদ্দিন আহমেদ প্রমুখ। 

সম্পর্কিত বিষয়: