নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

বিদ্যানিকেতনের শিক্ষিকাকে ইভটিজিং, বিচার চেয়ে ডিসিকে স্মারকলিপি

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০২:১৮, ২১ জুন ২০২২

বিদ্যানিকেতনের শিক্ষিকাকে ইভটিজিং, বিচার চেয়ে ডিসিকে স্মারকলিপি

নারায়ণগঞ্জের সদর উপজেলার শিক্ষা কর্মকর্তা আবু তালেব কর্তৃক একজন নারী শিক্ষককে ইউটিজিং এবং মানষিক ভাবে লাঞ্চনা করার অভিযোগে বিচারের দাবীতে বিদ্যানিকেতন হাই স্কুলের সহকর্মী শিক্ষকরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন। 

 


সোমবার (২০ জুন) দুপুরে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সালাউদ্দিন রঞ্জু এ স্মারকলিপি গ্রহন করেন। এসময় জেলা প্রশাসকের এনডিসি এস এম রাসেল ইসলাম নূর, বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, শিফট ইনচার্জ সালমা আক্তার, শিক্ষক অরবিন্দ কর্মকারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


স্মারক লিপিতে অভিযোগ করা হয়, গত ১৫ জুন উপজেলায় একটি সরকারী কর্মশালায় অংশ গ্রহনের জন্য উক্ত নারী শিক্ষক প্রশিক্ষন গ্রহন করতে গেলে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু তালেব তার পাশের চেয়ারে বসে নারী শিক্ষকের প্রতি কুৎসিত শব্দ উচ্চারন করেন। এক পর্যায়ে তাকে তার কক্ষে যাওয়ার জন্য আহবান জানান। সে সময় তিনি মঞ্চে উপবিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দেখেয়ে নানান উক্তি করেন।


অতিরিক্ত জেলা প্রশাসক সালাউদ্দিন রঞ্জু উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন তারা এ বিষয়ে সুষ্ঠ তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।


এ ব্যাপারে বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা জানান, স্কুলের নারী শিক্ষককে লাঞ্চিত করার কারণে ধারাবাহিক কর্মসুচির অংশ হিসেবে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন না করা হলে আগামীকাল (২২ জুন) থেকে পরবর্তী কার্যক্রম গ্রহন করা হবে।


উল্লেখ্য গত ১৫ জুন নারায়নগঞ্জ সদর উপজেলা অফিসে নারী শিক্ষক সরকারের ১০ দফা বাস্তবায়নে উপজেলা প্রশাসন আয়োজিত কর্মশালায় অংশ গ্রহন করার সময় উপজেলা শিক্ষা কর্মকর্তা নানান ভাবে ওই নারী শিক্ষককে উত্যক্ত করেছেন বলে অভিযোগ এনে ওই নারী শিক্ষক ফতুল্লা মডেল থানায় একটি জিডি করেছেন।

সম্পর্কিত বিষয়: