নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪

ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের ব্যাচ ৮৮’র মিলন মেলা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২০:১১, ১১ সেপ্টেম্বর ২০২২

ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের ব্যাচ ৮৮’র মিলন মেলা

ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের ৮৮ ব্যাচ দীর্ঘ ৩৪ বছর পর প্রথমবারের মত সহপাঠীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) ফতুল্লা পোষ্ট অফিস রোড মজিব প্যালেসে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়। এ সময় দীর্ঘ ৩৪ বছর পর স্কুল জীবনের সহপাঠীদের পেয়ে একে অপরের প্রতি আবেগ আপ্লুত হয়ে কুশল বিনিময় করেন। পরে দিনভর চলে আনন্দ উল্লাস আর হৈ-হুল্লোড় এবং নানারকম মুখরোচক খাবারদাবার পরিবেশন।

 

এক পর্যায়ে উক্ত অনুষ্ঠানে এসে যোগদান করেন বিদ্যালের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন, প্রাক্তন শিক্ষক মো. সাহাদাৎ হোসেন, মো. আতোয়ার আলী, মো. আব্দুল খালেক, কিরণ বাবু।

 

এ সময় শিক্ষকদের কাছে পেয়ে তৎকালীন শিক্ষার্থীরা একদিকে যেমন আবেগ আপ্লূত হয়ে পড়েন তেমনি আনন্দিত হন। পরে তারা প্রাক্তন শিক্ষকদের বর্তমান পরিস্থিতি সহ পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন। উক্ত অনুষ্ঠানে আরো যোগদান করেন ৮৮ ব্যাচ এর সাবেক শিক্ষার্থী পুলিশ প্রশাসনের ডিআইজি রকফার সুলতানা নয়ন মনি।

এ সময় ডিআইজি নয়ন মনি আবেগ তাড়িত হয়ে অনুষ্ঠানের আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আজ এ আয়োজনটি করার কারনে সেই স্কুল জীবনের সহপাঠীদের সাথে আবারো দেখা হলো। যদি এটি করা না হতো তাহলে কর্মব্যস্ততার কারনে হয়তো একসাথে এত সহপাঠীদের সাথে দেখা হতো না। আজ সবাইকে একসাথে কাছে পেয়ে অনেক ভালো লাগছে।

 

এ সময় তিনি শিক্ষকদের অবদানের কথা উল্লেখ করে বলেন, ওনারা আমাদের সন্তানের মত ভালোবেসে পাঠদান করেছেন বিধায় আজ আমরা যার অবস্থানে প্রতিষ্ঠিত হতে পেরেছি। এজন্য তৎকালীন শিক্ষকদের প্রতি সহপাঠীদের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছি।

 

পরিশেষে নয়ন মনি সকল সহপাঠীদের উদ্দেশ্য বলেন, আজকের এই বন্ধন যেন আগামী দিনগুলোতেও অটুট থাকে। এছাড়া সহপাঠীদের মধ্যে কেউ বিপদগ্রস্থ হলে তার পাশে দাঁড়াতে হবে। এটি করা না হলে আজকের এই মিলন মেলার কোন স্বার্থকতা থাকবে না।

সম্পর্কিত বিষয়: