নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

মুসলিমনগর কেএম উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য নিয়ে চাচা-ভাজিতার লড়াই

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৩৪, ১৫ ডিসেম্বর ২০২১

মুসলিমনগর কেএম উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য নিয়ে চাচা-ভাজিতার লড়াই

ফতুল্লার মুসলিমনগর কেএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দাতা সদস্য নিয়ে চাচা-ভাতিজার লড়াই শুরু হয়ে গেছে। চাচা এমএ মান্নান স্কুলের দাতা হয়েছেন এবং ভাতিজা বিল্লাল হোসেনও দাতা হয়েছে। চাচা ভাতিজা সহ স্কুলের ৯জন দাতা হয়েছে।

 

এই দাতাদের মধ্যে ম্যানেজিং কমিটির একজন দাতা সদস্য হিসাবে নির্বাচিত হবেন। তবে ৯ জন দাতা হওয়ায় এলাকায় ব্যাপক আলোচনা সৃষ্টি হয়। মঙ্গলবার (১৪ ডিসেস্বর) কেএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ৯জন দাতা হয়।

 

এদিকে আগামী ৬ মাস পর মুসলিমনগর কেএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি হিসাবে যারা নির্বাচন করবেন তারা এখন থেকেই প্রশ্রুতি নিতে শুরু করছে।

 

বিশেষ করে সভাপতি হওয়ার জন্য কয়েকজন দৌড়ঝাপ চালাচ্ছে। তবে দাতা সদস্য হওয়ার জন্য মঙ্গলবার ৯ জন দাতা হয়েছেন। তাদের মধ্যে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাংগঠনিক সস্পাদক এমএ মান্নান ও যুবলীগ নেতা বিল্লাল হোসেনকে নিয়ে আলোচনা চলছে। দাতা সদস্য হওয়ার জন্য মান্নান ও বিল্লাল আলাদা ভাবে প্যানেল করে তারা ছাড়াও তাদের লোকদের দাতা করেছেন।

 

আগামীতে কেউ কাউকে ছাড় দিবে না। বিল্লাল দাতা সদস্য হওয়ার জন্য সব ধরনের প্রশ্রুতি নিচ্ছে। আর বিল্লালকে হটাতে চায় মান্নানও। তিনি বর্তমান স্কুলের সভাপতি হয়েও দাতা হয়েছে। কারন তিনি আগামীতে দাতা সদস্য হওয়ার জন্য প্রশ্রুতি নিচ্ছেন। দাতা সদস্য নিয়ে  লড়াই হবে চাচা-ভাতিজার।

 

স্কুল সূত্রে জানা গেছে, মুসলিমনগর কেএম উচ্চ বিদ্যালয়ের কমিটির মেয়াদ শেষ হওয়ায় এডহক কমিটির মাধ্যমে স্কুল পরিচালিত হচ্ছে। এই কমিটি আগামী ৬ মাসের মধ্যে অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠান সস্পন্ন করবেন। আর দাতা সদস্য হতে হলে নির্বাচনের ৬ মাস আগে দাতা হওয়ার নিয়ম থাকায় মঙ্গলবার ৯ জন দাতা হয়েছেন। তাদের মধ্যে একজন দাতা সদস্য হিসাবে নির্বাচিত হবেন। 

 

স্কুলের প্রধান শিক্ষক ইব্রাহিম জানান, এডহক কমিটির মাধ্যমে স্কুল পরিচালিত হচ্ছে। এই এডহক কমিটির মাধ্যমে অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে। আর মঙ্গলবার এমএ মান্নান, বিল্লাল হোসেন সহ ৯ জন দাতা হয়েছেন। তাদের মধ্যে একজন দাতা সদস্য হিসাবে নির্বাচিত হবেন।