নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

১০ দফা দাবিতে শহরে আরবি নিটওয়্যার লিমিটেডের শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৩৫, ১ জুন ২০২২

১০ দফা দাবিতে শহরে আরবি নিটওয়্যার লিমিটেডের শ্রমিকদের বিক্ষোভ

ফতুল্লার পঞ্চবটিতে অবস্থিত আর. বি. নিটওয়্যার লিঃ এর শ্রমিকরা নারী শ্রমিক নির্যাতনকারী লাইনচিফ ফাহিমের অপসারণ, সরকার ঘোষিত ন্যূনতম মজুরি বাস্তবায়ন, শ্রমিক ছাঁটাই বন্ধসহ ১০ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।


মঙ্গলবার (৩১ মে) বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। আরবি নিটওয়্যারের শ্রমিক মিজানের সভাপতিত্বে এ সময়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহসভাপতি আনোয়ার খান, গাবতলী পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক খোরশেদ আলম, কারখানার আশিক, সুরভি।


নেতৃবৃন্দ বলেন, আরবি নিটওয়্যারে আজ অন্যায়ভাবে শ্রমিক ছাঁটাই করলে শ্রমিকরা প্রতিবাদ জানায়। এতে প্রতিবাদকারী নারাী শ্রমিকসহ শ্রমিকদের লাইনচিফ ফাহিম, মনির, লিটন ও বহিরাগত সন্ত্রাসীরা মারধর করে। এই কারখানায় শ্রমিকদের সরকার ঘোষিত ন্যূনতম মজুরি দেয়া হয় না।

 

মাতৃত্বকালীন ছুটি ভাতা দেয়া হয় না। পরিচয়পত্রে যোগদানের সঠিক তারিখ না দিয়ে ১/২ বছর কমিয়ে দেয়। এরকম নানাভাবে শ্রমিকদের বঞ্চিত করা হয়। এর উপর আছে কথায় কথায় ছাঁটাই ও নির্যাতন। শ্রমিকরা আজ তাদের সংকট নিরসনে ১০ দফা দাবি দিয়েছে। 


নেতৃবৃন্দ নির্যাতনকারী স্টাফ ফাহিমসহ দায়ীদের অপসারণ এবং ১০ দফা দাবি অবিলম্বে মেনে নেয়ার আহ্বান জানান।