নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

পদ্মা সেতুতে সমগ্র বাংলাদেশের মানুষ অংশীদার : আইভী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৭:০৭, ২৫ জুন ২০২২

পদ্মা সেতুতে সমগ্র বাংলাদেশের মানুষ অংশীদার : আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘আমাদের সার্থকতা আমাদের নিজেদের টাকায় স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। এই টাকা আমাদের সবার। জনগণের ট্যাক্সের টাকায় এই স্বপ্নের পদ্মা সেতু হয়েছে।

 

প্রত্যেকেই আমরা মনে করব এই পদ্মা সেতুতে আমাদের একটা অংশ রয়েছে। এটা আলাদা করে দেখার কিছু নেই। এতে সমগ্র বাংলাদেশের মানুষ হিস্যাদার ও অংশীদার। পদ্মা সেতুর অংশীদার হতে পেরে অবশ্যই উদ্বোধনী দিনে আমরা সবাই মিলে আনন্দ উদ্যাপন করব।


শুক্রবার (২৪ জুন) বিকেলে নগরের জিমখানায় শেখ রাসেল পার্কে অবস্থিত নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউট প্রাঙ্গণে প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে ফল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সেলিনা হায়াৎ আইভী। তিনি অনুষ্ঠানে উপস্থিত শিশুদের নিয়ে ফল উৎসবের আনন্দ ভাগাভাগি করে নেন।


মেয়র আইভী বলেন, প্রতিটি ফলে সব ধরনের ভিটামিন ও ঔষধি গুণ রয়েছে, যা আমাদের দেহের জন্য খুবই উপকারী। দেশীয় ফলের দিকে না গিয়ে এখন অনেক বিদেশি ফল আমরা নিয়ে এসেছি। দেশীয় অনেক ফল-গাছ রয়েছে, আমাদের ছোট বাচ্চারা চেনে না। বড়রাও অনেকে চেনেন না। নতুন প্রজন্মের সঙ্গে দেশীয় ফলের পরিচিতি ঘটানোর জন্যই ফল উৎসবের আয়োজন করা হচ্ছে।


তিনি বলেন, প্রথম আলো বন্ধুসভা নানা কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত রয়েছে। এভাবেই মানুষের পাশে দাঁড়াতে হবে। সবাইকে বন্যার্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।


প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জ কমিটির সভাপতি উজ্জ্বল উচ্ছ্বাসের সভাপতিত্বে এবং সাবেক সভাপতি রাসেল আদিত্যের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, এ বি সিদ্দিক, ভবানী শংকর রায়, নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের অধ্যক্ষ সামছুল আলম আজাদ, প্রথম আলোর নারায়ণগঞ্জ প্রতিনিধি মজিবুল হক, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক মনিকা আক্তার প্রমুখ।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি জিয়াউল ইসলাম, বন্ধুসভার সাবেক সভাপতি সাব্বির আল ফাহাদসহ অন্যরা।


রফিউর রাব্বি বলেন, সম্প্রতি সারা দেশেই ফল উৎসব করা হচ্ছে। নতুন প্রজন্ম বাইরের দেশের ফলগুলোর সঙ্গে যতটা পরিচিত, দেশীয় ফল তারা চেনেও না। নতুন প্রজন্মকে দেশীয় ফলের সঙ্গে পরিচিত করতেই এই আয়োজন।


তিনি বলেন, বন্ধুসভা ফল উৎসবের আয়োজন করছে, বন্যাদুর্গতদের পাশে দাঁড়াচ্ছি। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী বন্যাদুর্গতদের পাশে দাঁড়াব।


বন্ধুসভার সভাপতি উজ্জ্বল উচ্ছ্বাস বলেন, আমরা আমাদের সদস্যদের কাছ থেকে ফল উৎসবের জন্য চাঁদা সংগ্রহ করেছি। সেই টাকা থেকে বন্যাদুর্গতদের সহায়তার জন্য অর্থ বাঁচিয়েছি। বন্ধুসভার সবাই মিলে বন্যাদুর্গতদের পাশে দাঁড়াব এবং তাঁদের সহযোগিতা করব।


(তথ্যসূত্র : প্রথম আলো)
 

সম্পর্কিত বিষয়: