নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নারায়ণগঞ্জ ঐক্য পরিষদের অনুদান প্রদান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:২৩, ৩০ সেপ্টেম্বর ২০২২

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নারায়ণগঞ্জ ঐক্য পরিষদের অনুদান প্রদান

শ্রী শ্রী শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের উদ্যোগে অসচ্ছল শিশু ও মায়েদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।


বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের পুরান কোর্টস্থ সরকারি গণগ্ৰন্থাগার মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময়ে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে তিনশ' অসচ্ছল শিশু ও মায়েদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি পুলিশ হেডকোয়ার্টার্স (ডেভেলপমেন্ট) গাজী মো. মোজাম্মেল হক।  


এ সময় তিনি বলেন, বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ দেশ। এখানে সকল ধর্মের মানুষ শান্তি ও নিরাপদে বসবাস করবে। ভয়হীন চিত্রে চলাচল করবে এই ছিলো আমাদের আশা ও আকাঙ্খা। নারায়ণগঞ্জ শহরে ধর্মীয় সম্প্রীতির সুনাম ছিল তা এখনও রয়েছে এবং ভবিষ্যতেও তা থাকবে ইনশাল্লাহ।

 

এইসব সম্প্রীতির বহিঃপ্রকাশ হিসেবে আজকে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সকলের ধর্মের মানুষের মাঝে অনুদান প্রদান। আমাদের অসম্প্রাদায়িক চেতনার আমি মনে করি এটি একটি বহিঃপ্রকাশ। 


ধর্ম যার যার রাষ্ট্র সবার। আমরা দেখি ঈদের সময় সকল ধর্মের লোক একসাথে ঈদ উদযাপন করি। এবং পুজোর সময় আমরা ছোটবেলা থেকেই বন্ধু-বান্ধব একসাথে পুজোর সময় আনন্দ করেছি। পুজোর সময় হিন্দু বন্ধুদের বাড়িতে গিয়ে আমরা দাওয়াত খেয়েছি এবং ঈদের সময় হিন্দু বন্ধুরাও আমাদের বাড়িতে এসে দাওয়াত খেয়েছে। 


ধর্ম বর্ণ নির্বিশেষে সব বন্ধুরে একসাথে মিলিত হতাম। এইযে চেতনা সকলের মাঝে ছড়িয়ে দেওয়া এবং এই চেতনা আমাদের মাঝে বজায় থাকুক। এমন একটি সুন্দর আয়োজনের জন্য আমি আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি। তাদের মতন এই শহরের যারা আর্থিক সমর্থক আছেন তারাও ভবিষ্যতে এগিয়ে আসবেন।


নারায়ণগঞ্জ জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি ও অনুষ্ঠান উপ কমিটির আহ্বায়ক আনন্দ কুমার সেরাওগী সুমনের সভাপতিত্বে ও সভাপতি এড. অঞ্জন কুমার দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আমীর খসরু, বিশেষ অতিথি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী  মনীন্দ্র কুমার নাথ, বিশেষ অতিথি বাংলাদেশ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তাপস কান্তি বল।


অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক প্রদীপ কুমার দাস, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্য সচিব রঞ্জিত মন্ডল, সদস্য সৌরভ দেওরী, নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আনিছুর রহমান, ইউনেস্কো ক্লাব অব নারায়ণগঞ্জের সভাপতি এসএম আরিফ মিহির, জেলা জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির সভাপতি কমলেশ সাহা, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, রূপগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সহদেব দাস শিশির, বন্দর উপজেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তুলসি ঘোষ, জেলা যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ভজন চন্দ্র দাস, মহানগরের সাধারণ সম্পাদক রিপন কর্মকার, সাংগঠনিক সম্পাদক মিঠুন দত্ত বিল্লু, বন্দর কমিটির সাধারণ সম্পাদক জিতু দাস প্রমুখ।