নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

শিক্ষা সিলেবাস বাতিলের দাবিতে  নারায়ণগঞ্জে উলামা পরিষদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০০:৩৪, ২৮ জানুয়ারি ২০২৩

শিক্ষা সিলেবাস বাতিলের দাবিতে  নারায়ণগঞ্জে উলামা পরিষদের বিক্ষোভ

শিক্ষা সিলেবাস বাতিল, জাতীয় পাঠ্যসূচিতে ইসলামি শিক্ষা সংকোচন এবং সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে  উলামা পরিষদ।

 

শুক্রবার (২৭ জানুয়ারি) জুম্মার পর নারায়ণগঞ্জ মহানগর উলামা পরিষদের ব্যানারে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।


 শহরের ডিআইটি রেল কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের সামনে সমাবেশ করে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে আবার একই জায়গায় গিয়ে শেষ হয়। এরআগে এ কর্মসূচিকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা ডিআইটি এলাকায় জড়ো হতে থাকেন।


সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ডিআইটি রেল কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও হেফাজতে ইসলামের নায়েবে আমির আব্দুল আউয়াল বলেন, ইসলামবিরোধী এ শিক্ষাব্যবস্থাকে বাতিল করতে হবে। আমরা এ শিক্ষা ব্যবস্থাকে মানি না। যদি বাতিল না করা হয় তাহলে আলেম সমাজ বসে থাকবে না।


এসময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সভাপতি ফেরদাউসুর রহমান, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, রহমত উল্লাহ বুখারী, মনোয়ার হোসেন ও কামাল উদ্দিন।


এদিকে বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই সতর্ক অবস্থানে ছিল নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসন। সকাল থেকেই ডিআইটি রেল কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের সামনে সাঁজোয়া যান ও জলকামান প্রস্তুত রাখা হয়। মসজিদের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।


নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান বলেন, ‘এটা তাদের একটা সংক্ষিপ্ত কর্মসূচি ছিল। তারা স্বল্প পরিসরেই করেছেন। আমরা সেখানে ছিলাম যেন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে।’
 

সম্পর্কিত বিষয়: