নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

শামীম ওসমানের ইচ্ছা পুরণ

নারায়ণগঞ্জে হচ্ছে ‘শেখ রেহানা মেডিকেল কলেজ ও হাসপাতাল’

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০০:৫৮, ৫ জানুয়ারি ২০২২

নারায়ণগঞ্জে হচ্ছে ‘শেখ রেহানা মেডিকেল কলেজ ও হাসপাতাল’

অবশেষে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের ইচ্ছা পুরণ হতে চলেছে।  নারায়ণগঞ্জে হচ্ছে ‘শেখ রেহানা মেডিকেল কলেজ ও হাসপাতাল’। রাষ্ট্রপতির আদেশক্রমে মঙ্গলবার (৪ জানুয়ারি) স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

 

প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর। অনুলিপি পাঠানো হয়েছে আরও ২০টি দপ্তরে।

এ বিষয়ে প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ জানান, শেখ রেহানা মেডিকেল কলেজ ও হাসপাতাল, নারায়ণগঞ্জ প্রতিষ্ঠার জন্য আজ প্রজ্ঞাপন জারি হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় হতে সরকারি মঞ্জুরি পাওয়া গেছে। দ্রুত আমরা কাজ শুরু করবো। নারায়ণগঞ্জসহ আশেপাশের বেশ কয়েকটি জেলার মানুষের চিকিৎসা ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এসময় তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এর আগে, ২০২১ সালের ৩০ নভেম্বর শেখ রেহানা মেডিকেল কলেজ হবে জানিয়ে শামীম ওসমান বলেছিলেন, বঙ্গবন্ধুর পরিবারের নামে কিছু হলে অনুমতি নিতে হয়। শেখ রেহানা অনুমতি দেয় না বলে সারা বাংলাদেশের কোথাও কিছু করা হয়নি। আমি মেডিকেল কলেজ চেয়ে ছিলাম, প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘তুমি শেখ রেহানার কাছ থেকে অনুমতি নিতে পারলে আমি করে দিব’। আমি শেখ রেহানাকে রাজি করেছি। খানপুরের ৩০০ শয্যা হাসপাতাল ৫০০ শয্যা করে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তিত করা হবে। সেই মেডিকেল কলেজ হাসপাতালের নাম হবে ‘বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানার নামে’।