নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

তৃতীয়বার মেয়রের চেয়ারে আইভী

আমার অবস্থান আগের মতই থাকবে : আইভী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৫৯, ১৩ ফেব্রুয়ারি ২০২২

আমার অবস্থান আগের মতই থাকবে : আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ বলেছেন, কাজের জন্য জনগণের সাথে আপোস করবো কিন্তু সন্ত্রাস-চাঁদাবাজির সাথে কোনো আপোস নয়। আমার অবস্থান অতীতে যে রকম ছিল এখনও সেই রকমই থাকবে।

 

রোববার (১৩ ফেব্রুয়ারি) বেলা পৌঁনে ১২টায় শহরের নিতাইগঞ্জে নির্মাণাধীন নগরভবনের ৮ম তলায় অস্থায়ী মেয়র কার্যালয়ে বসার পর সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।


এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবুল আমিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, মহানগর যুবলীগের সাধারণ আহাম্মদ আলী রেজা উজ্জ্বল, নাসিক কাউন্সিলর আফসানা আফরোজ বিভা হাসান, অসিত বরণ বিশ্বাস, রুহুল আমিন মোল্লা, মো. সামসুজ্জোহা, শাওন অংকন, আবুল কাউসার আশা, অহিদুল ইসলাম ছক্কু, শারমিন হাবীব বিন্নি, শিউলী নওশাদ, আনোয়ার ইসলাম, মিজানুর রহমান রিপন প্রমুখ। 


এর আগে সকালে তিনি নগরের দেওভোগের বাসা থেকে বের হয়ে মাসদাইর কেন্দ্রীয় কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করেন। পরে গাড়ি দিয়ে নগর ভবনে পৌঁছালে তাকে সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলরসহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ফুল দিয়ে বরণ করেন।


মেয়র আইভী আরো বলেন, আজ আমি নতুন ভাবে আসলাম, যদিও আমি নতুন ব্যক্তি নই। আমি দীর্ঘদিন যাবৎ আপনাদের সঙ্গে কাজ করেছি। আমি কাউন্সিলরদের সঙ্গে নারায়ণগঞ্জবাসী এবং আমার কর্মকর্তাদের সঙ্গে কার করছি। এর মধ্যে আমাদের নতুন কয়েকজন কাউন্সিলর এসেছেন তাদের স্বাগত জানাচ্ছি। আশা করছি সবাইকে নিয়ে সিটি করপোরেশনের জনগণের চাহিদা মোতাবেক আমরা কাজ করবো।

 

নারায়ণগঞ্জ শহরের মানুষ অত্যন্ত আশা আকাঙ্খা নিয়ে আমাদের ভোট দিয়েছেন। যারা আমাদের ভোট দিয়েছে আর যারা দেয়নি তাদের সবার জন্য কাজ করবো। আগামী ৫ বছর একইভাবে সাধারণ মানুষের চাহিদা অনুযায়ী কাজ করবো।

 

এবারও অতীতের মতো সব কিছুর ঊর্ধ্বে উঠে এই সিটি করপোরেশন আমি কাজ করবো। আমি আমার পরিষদকে আহ্বান জানাবো আমরা মানুষের কল্যাণে কাজ করবো। এখানে কোন ধরনের দলাদলি, ধান্দাবাজি, চাঁদাবাজি হতে পারবে না। আমি ১৮ বছর যেভাবে কাজ করেছি সেইভাবেই এখানে কাজ করবো। আশা করি আপনারা আমাকে সহযোগিতা করবেন। নগরবাসী সহযোগিতা করবে।


তিনি বলেন, চলমান কাজগুলো আমরা তড়িৎ গতিতে করবো। মেগা প্রকল্পের মধ্যে কদম রসূল ব্রিজকে প্রধান্য দিবো। জালকুড়িতে আমাদের বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন প্রকল্পকে প্রাধান্য দিয়ে আমাদের ৬টি মেগা প্রজেক্ট আছে সেগুলো শেষ করে প্রধানমন্ত্রীকে দিয়ে উদ্বোধন করার জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বাকি কাজগুলি চলমান থাকবে। আমদের জন্য আপনারা সকলেই দোয়া করবেন। নগরবাসীও দোয়া করবেন। যাতে দ্রুত কাজগুলি শেষ করে আপনাদের কাঙ্খিত যে চাহিদা সেখানে যেন আমরা যেতে পারি।


সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে মেয়র বলেন, আমি যখন ছিলাম না তখন কিন্তু কাজ থেমে থাকেনি। এই কাজগুলো আরও দ্রুত শেষ করার চেষ্ট করবো। নতুন নতুন প্রজেক্ট আমরা হাতে নিব। নির্বাচনের সময় ২৭টি ওয়ার্ডে ঘুরেছি। মানুষের বিভিন্ন ধরনের চাহিদা ছিল সেগুলি করার চেষ্ট করবো দ্রুত।


মেয়র আইভী আরো বলেন, আমাদের জন্য আপনারা সকলেই দোয়া করবেন। নগরবাসীও দোয়া করবেন। যাতে দ্রুত কাজগুলি শেষ করে আপনাদের কাঙ্খিত যে চাহিদা সেখানে যেন আমরা যেতে পারি।

 

উল্লেখ্য,  গত ১০ ফেব্রুয়ারি রাজধানীর গণভবন ও ওসমানী স্মৃতি মিলনায়তনে মিলনায়তনে মেয়র হিসেবে ডা. সেলিনা হায়াৎ আইভী ও ৩৬ কাউন্সিলরকে শপথ করানো হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নবনির্বাচিত মেয়র আইভীকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রসঙ্গত, ২০১১ সালের ৫ মে প্রতিষ্ঠিত হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। সেই বছর প্রথম সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং ২০১৬ সালে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কায় মেয়র নির্বাচিত হন আইভী।

 

সবশেষ গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ডা. সেলিনা হায়াৎ আইভী এক লাখ ৫৯ হাজার ৯৭ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার পান ৯২ হাজার ৫৬২ ভোট।