নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের নির্বাচন, উৎসব মুখোর পরিবেশে প্রার্থীরা চাচ্ছেন ভোট 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:৪১, ২৭ মে ২০২২

রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের নির্বাচন, উৎসব মুখোর পরিবেশে প্রার্থীরা চাচ্ছেন ভোট 

ঐতিহ্যবাহী রেবতি মোহন পাইলট স্কুল এন্ড কলেজের গভনিং বডির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী শনিবার (২৮ মে) সকালে স্কুলটিতে অভিভাক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীরা সপ্তাহের শেষ দিনে ক্লাসে ক্লাসে যেয়ে প্রার্থীদের জন্য ভোট চাচ্ছেন।


এইদিকে অভিভাবক দ্বিÑবার্ষিক নির্বাচনকে কেন্দ্র করে অভিভাবকদের ভিতরে উৎসাহ কাজ করছে বিজয়ী কে হবে। তাদের কাছ থেকে জানা যায় অভিভাবক যেই হউক তাদের কাছে প্রত্যাশা তাদের সন্তানেরা যেনো ভালোভাবে লেখা পড়া করতে পারে।


সুশিক্ষা অর্জনের পরিবেশ পেয়ে ভালো রেজাল্ট পেতে পারে। স্কুলে আসা পথে বিশেষ করে মেয়ে শিক্ষার্থীরা কোনো ধরণের ইভটিংজিরে শিকার না হয়। সে দিকে যাতে তারা খেয়াল রাখতে পারবে। স্কুলের স্বার্থে নিজেকে নিয়োজিত রাখবে। আমরা এমনি প্রতিনিধিকে নির্বাচিত করবো।


বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে প্রতিষ্ঠানটির অভিভাক প্রতিনিধিরা শিক্ষার্থীদের প্রতিটি কক্ষে যেয়ে তাদের পক্ষে ভোট চাচ্ছেন। স্কুলে এক উৎসবের আমেজ বিরাজ করছে। সবাই তাদের নির্বচানি প্রতিশ্রুতি দিচ্ছেন শিক্ষার্থীদের হাতে তাদের প্রতিশ্রুতি দেয়া লিফলেট তুলে দিচ্ছিন। 


এসময় অভিভাবক প্রতিনিধিদের মধ্যে নির্বাচনী বিষয় নিয়ে কথা হলে সালাউদ্দিন আহম্মেদ জানান, আমাকে অভিভাবক প্রতিনিধি হিসাবে নির্বাচিত করে জয়করলে। ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে কাজ করবো শিক্ষার মান উন্নয়ন হবে আমার প্রধান লক্ষ্য। 


এসময় অভিভাবক প্রতিনিধি প্রার্থী মো কবির হোসেন তার নির্বাচনী প্রতিশ্রুতিতে বলেন, শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে ঠিকমত ক্লাসে আসছে কি না তার জন্য নিজ অর্থায়নে শিক্ষার্থীদের হাজিরা ফিঙ্গার সফটওয়্যারের  মাধ্যমে নেয়ার ব্যবস্থা করবো। এবং যে সব শিক্ষার্থী অনুপস্থিত থাকবে অভিভাবকদের মোবাইলে ম্যাসেজ দিয়ে তা জানিয়ে দেয়া হবে।

 

শিক্ষার্থীদের যাতায়াত সুবিধা করে দেয়ার ব্যবস্থা করে দিবো। স্বল্প আয়ের অভিভাবকদের তাদের ছেলে মেয়েদের ভর্তি বেতন ও পরীক্ষা ফি হাফ কিংবা সম্পূর্ণ মওকুফের ব্যবস্থা করবো। এছাড়াও স্কুলে আসা পথে বিশেষ করে মেয়ে শিক্ষার্থীরা কোনো ধরণের ইভটিংজিরে শিকার না হয় সে বিষয়ে বিশেষ ব্যবস্থা নেয়া হবে। 


প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১২ মে) সকালে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ১৭ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন নির্বাচনের প্রিজাইডিং অফিসার, সিদ্ধিরগঞ্জ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) কোহিনুর আক্তার। এবারের অভিভাবক প্রতিনিধি হিসাবে ব্যালট নম্বর প্রার্থী হিসাবে  প্রতীক হিসেবে বিবেচিত হলেন যারা ।

 
স্কুল শাখায় অভিভাবক সদস্য প্রার্থীর মধ্যে ১ নং ব্যালট নম্বর পেয়েছেন মো. কবির হোসেন, ২ নং  ব্যালট নম্বর পেয়েছেন মো. খোরশেদ আলম, ৫ নং ব্যালট নম্বর পেয়েছেন মো. বদুর উদ্দিন শেখ, ৭ নং ব্যালট নম্বর পেয়েছেন কাজী মোস্তফা কামাল ও ১০ নং ব্যালট নম্বর পেয়েছেন সালাউদ্দিন আহমেদ। 


তবে ২ নং ব্যালট নম্বর প্রার্থী মো. খোরশেদ আলম মনোনয়ণ পত্র প্রত্যাহার না করলেও নির্ধারিত প্রত্যাহারের সময়ের একদিন পর ঘোষনা দিয়ে নির্বাচন থেকে সড়ে দাড়িয়েছেন।  


কলেজ শাখায় অভিভাবক সদস্য প্রার্থী মো. সিদ্দিক মিয়া ৩ নং ব্যালট নম্বর পেয়েছেন, ৬ নং ব্যালট নম্বর পেয়েছেন মো. মজিবুর রহমান ও  ৮নং ব্যালট নম্বর পেয়েছেন রহিম উদ্দিন। 


সংরক্ষিত নারী অভিভাবক সদস্য নুসরাত জাহান ৪ নং ব্যালট নম্বর পেয়েছেন। রেবেকা সুলতানা শিউলী ৯নং ব্যালট নম্বর পেয়েছেন। আগামীকাল শুক্রবার পর্যন্ত তাদের প্রচার প্রচারণা চলবে।