নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজে উৎসব মুখোর পরিবেশে চলছে ভোট গ্রহণ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৩২, ২৮ মে ২০২২

রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজে উৎসব মুখোর পরিবেশে চলছে ভোট গ্রহণ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঐতিহ্যবাহী রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির দ্বি-বার্ষিক নির্বাচনে শান্তিপূর্ণ ও উৎসব মুখোর পরিবেশে চলছে ভোট গ্রহণ।


শনিবার (২৮ মে) রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজে সকাল ১০টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।  


এদিকে সকাল থেকেই লাইনে দাড়িয়ে নিজেদের পছন্দের প্রর্থীদের ভোট দিচ্ছেন ভোটররা। শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে চলছে ভোট গ্রহণ। নির্বাচনকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশ সদস্য। 


সরজমিনে ঘুরে দেখা গেছে, রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির দ্বি-বার্ষিক নির্বাচনে সকাল ১০টা থেকেই বুথগুলোতে ভোটারদের ভোট দিতে লাইনে দাড়িয়ে থাকতে দেখা   গেছে।

 

ভোটারদের সুবিধার জন্য ৭টি বুথ বসানো হয়েছে। এবারের নির্বাচনে স্কুল এন্ড কলেজ শাখায় নারী ও পুরুষ মিলে মোট ভোটারের সংখ্যা ২৬৩৮ জন। এর মধ্যে কলেজ শাখায় নারী ভোটার ১৩৪ জন ও পুরুষ ভোটর ৪৭৪ জন এবং স্কুল শাখায় নারী ভোটার ১১৫০ জন ও পুরুষ ভোটার ৮৮০ জন। 


এদিকে ভোট দিতে আসা রেহেনা নামে এক নারী ভোটার জানান, কোন রকম ঝামেলা ছাড়াই শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। লাইনে দাড়িয়ে ভোট দিলাম। নিজের ভোট নিজে দিতে পেরে অনেক খুশি আমি। নির্বাচনে এমন পরিবেশ তৈরি হলে ভোটারদের ভোট দেওয়ার আগ্রহ আরও বাড়বে। 


অপর এক ভোটর জানান, স্কুল এন্ড কলেজের নির্বচনকে ঘিরে মনে হচ্ছে ঈদের আনন্দ বয়ে যাচ্ছে। সবাই যার যার মনোনিত ব্যক্তিকে ভোট দিতে পেরে খুঁশি।

 

নির্বাচনে পছন্দের প্রার্থী বলতে তিনি বললেন, এবারের নির্বাচনে স্কুল শাখায় সদালাপী হাস্যজ্জোল ন্যায় পরায়ণ হিসেবে অন্য প্রার্থীদের থেকে এগিয়ে রয়েছেন আলহাজ¦ মো. কবির হোসেন ও কলেজ শাখায় এগিয়ে রয়েছেন মজিবুর রহমান।


এ বিষয়ে নির্বাচনী দায়িত্ব পালনকারী প্রিজাইডিং কর্মকর্তা মো. আব্দুল গনি জানান, সকাল থেকেই ভোটরদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। ভোটররা লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছেন। 


তবে পুরুষদের তুলনায় নারী ভোটরদের উপস্থিতি বেশি। উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। এখন পর্যন্ত কোন অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি।