নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বিদ্যানিকেতনে ৪ দিনব্যাপী অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত:০১:৪৮, ১৯ মার্চ ২০২১

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বিদ্যানিকেতনে ৪ দিনব্যাপী অনুষ্ঠান সম্পন্ন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে চারদিন ব্যাপী অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকালে স্কুল প্রাঙ্গনে সমাপ্ত হয়েছে। সমাপনী দিরে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সমাজকল্যান এবং ত্রান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সমাজকল্যান এবং ত্রান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করা হয়েছে কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকে মুক্তিযুদ্ধের চেতনায় ঘুরে দাড়িয়েছি আমরা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর মতো ব্যাক্তি এদেশে জন্ম নিয়েছিল বলেই আমরা বাংলাদেশ কে স্বাধীন করতে পেরেছি। বঙ্গবন্ধুর কারণেই আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক এবং একটি জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পেয়েছি। বঙ্গবন্ধু এমন একজন ব্যক্তি এবং নেতা ছিলেন তাকে যদি হত্যা করা না হতো তিনি সারা বিশ্বের নেতৃত্ব দিতে পারতেন।

বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী উপলক্ষে বিদ্যানিকেতনে ৪ দিনব্যাপী অনুষ্ঠান সম্পন্ন

সুজিত নন্দী বলেন, আজকের প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে হবে এবং বঙ্গবন্ধুর চেতনাকে ধারন করতে হবে। এজন্য বঙ্গবন্ধুর লেখা বইগুলো পড়তে হবে। বঙ্গবন্ধুর আত্নজীবনী বইটি পড়লে আমরা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবো।

বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তোফাজ্জল হোসেন। উপস্থিত ছিলেন বিদ্যানিকেতন ট্রাষ্টের সিনিয়র ভাইস পেসিডেন্ট ও জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, ট্রাষ্টিসদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, আরাফাদুর রহমান বান্টি,রতন সাহা, ফয়সল আজিজ তুষার, নবনীত সাহা এবং প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

অনুষ্ঠানের শুরুতেইবিদ্যানিকেতনের শিক্ষক ও শিক্ষার্থীরা সংগীত,নৃত্য এবং আবৃত্তি পরিবেশন করেন। পওে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপরক্ষে নারায়নগঞ্জের সকল স্কুলের মধ্যে আয়োজিত রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।