নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

নাসিক ২৩নং ওয়ার্ডে ভোটযুদ্ধে ৩ প্রার্থী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:৪৫, ১ ডিসেম্বর ২০২১

নাসিক ২৩নং ওয়ার্ডে ভোটযুদ্ধে ৩ প্রার্থী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনী হাওয়া সকল ওয়ার্ড জুড়েই বইছে।  নির্বাচনে প্রার্থীদের এবার জয় পরাজয়ের বড় নিয়ামক হবে তরুণ ভোটার। পুরাতন ভোটারের সাথে এবার নতুন ভোটার যুক্ত হচ্ছে। নগরীর উন্নয়নকেই প্রাধান্য দিচ্ছেন নতুন ভোটাররা।

 

তবে বিনা প্রতিদ্বন্দীতায় এবার নাসিক ২৩নং ওয়ার্ডে জয়ের আশায় গুড়েবালি। এই ওয়ার্ডে প্রতিদ্বন্দীতা করবে একাধিক প্রার্থী। তরুণদের নিজের পক্ষে আনাই প্রার্থীদের জন্য বড় চ্যালেঞ্জ হবে বলে মনে করেন সচেতন মহল।

 

এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডে কাউন্সিল সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান ছাড়াও প্রদ্বিন্দীতা করছেন ২৩নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের সভাপতি মোঃ লিটন ও সমাজ সেবক ব্যবসায়ী মোঃ হান্নান মিয়া। একই ওয়ার্ডে তরুন একাধিক প্রার্থী হওয়ায় সচেতন মহল মনে করেন নির্বাচনে তরুণ ভোটাররা প্রার্থীদের জয়-পরাজয়ের বড় নিয়ামক হয়ে দাঁড়াবে।

 

বর্তমানে ২৩নং ওয়ার্ডে দুই বারের কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। মুলত তিনি নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারের রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন। জনপ্রতিনিধি হিসেবে তার যেমন সুনাম রয়েছে তেমনি বিতর্কও রয়েছে। 

 

তবে অন্যান্য কাউন্সিলর অপেক্ষা তিনি করোনা সংক্রমনকালে অনেক কাজ করেছেন। অসহায় মানুষ তার কাছে সহযোগিতার জন্য আসলে কখনো খালি হাতে যায় না। আ’লীগের এক অনুষ্ঠানে মহানগর আ’লীগের সাধারন সম্পাদক এ্যাড. খোকন সাহা তাকে আ’লীগের একক প্রার্থী ঘোষনাও করেন।

 

তবে তিনি ৩য় বারের মত এবারো ওয়ার্ডবাসীর কাছে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে অবশিষ্ট কাজ সমাপ্ত করার জন্য দোয়া প্রার্থনা করেছেন।

 

এদিকে ২৩নং ওয়ার্ড শাখার জাতীয় শ্রমিকলীগ সভাপতি মোঃ লিটন জানান,আমি নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে আসন্ন সিটি নির্বাচনে অংশ গ্রহন করব। নির্বাচনে অংশ গ্রহন করা প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার। গনতান্ত্রিক দেশে যে কেউ জনপ্রতিনিধি হবার ইচ্ছা পোশন করতেই পারে।

 

আমি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে আ’লীগের অংগসংগঠন জাতীয় শ্রমিকলীগের রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। করোনাকালে আমি নিজম্ব উদ্যোগে অসহায় ওয়ার্ডবাসীর পাশে ছিলাম। সামাজিক ভাবে মাদকের বিরোদ্ধে সব সময়ই অগ্রনী ভূমিকা পালন করে থাকি। জনগন এবার পরিবর্তনের পক্ষে নিরব বিপ্লব ঘটাবে এটাই প্রত্যাশা করছি। 

 

নাসিক ২৩নং ওয়ার্ডে দুইবার সিটি নির্বাচনে অংশ নেয়া প্রার্থী হান্নান মিয়া জানান,আমি নাসিক ২৩নং ওয়ার্ডে দুইবার অংশ নিয়েছি। এবারো আমি নির্বাচনে অংশ নিব। পরাজিত হতে হতে একবার বিজয় অবশ্যই আসবে। আমি ওয়ার্ড বাসীর কল্যানে সব সময়ই কাজ করি।

 

তাই প্রাতিষ্ঠানিক একটা পরিচয় বহন করার জন্যই জনপ্রতিনিধি হতে চাই। আমি অচিরেই ওয়ার্ডবাসীর কাছে আমার নির্বাচনী বার্তা নিয়ে যাব ইনশাআল্লাহ।