নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

ডাকাতি মামলায় খালাস পেলেন কাউন্সিলর বাবুসহ ৮ জন, ৬ জনের কারাদন্ড

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৫৬, ৮ এপ্রিল ২০২২

ডাকাতি মামলায় খালাস পেলেন কাউন্সিলর বাবুসহ ৮ জন, ৬ জনের কারাদন্ড

নারায়ণগঞ্জে আলোচিত একটি ডাকাতির ঘটনায় দায়ের করা মামলার রায়ে ৬জনকে পৃথক ধারায় কারাদন্ড দিয়েছে আদালত। একই মামলায় দোষ প্রমানিত না হওয়ায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবুসহ ৮জনকে খালাস দিয়েছে। 


বৃহস্পতিবার(৭ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনার সময় আদালতে দন্ডিত একজন ও কাউন্সিলর আব্দুল করিম বাবুসহ খালাস প্রাপ্ত ৩জন উপস্থিত ছিলেন। 


সাজাপ্রাপ্তরা হলেন- জাহিদুর রহমান সজিব (২৮), দেলোয়ার হোসেন দেলু ওরফে ছোট দেলু (২৮), রাসেল আহমেদ ওরফে রুবেল (২৩), ঝন্টু (৩০), চৌধুরী রনি (৩৯) ও মনির হোসেন (৪৬)।


এ মামলায় খালাসপ্রাপ্তরা হলেন-নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, হাবিবুর রহমান, রাজিব, বিল্পব ওরফে শুক্কুর, তারা মিয়া, জনি, নূরে আলম সিদ্দিকি বাবু, শেখ নাজমুল ইসলাম বাদল ওরফে পাঁখি।


আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জাসমীন আহমেদ জানান, ৫ জনকে ৩৯৫ ধারায় ডাকাতির অপরাধে ৭ বছরের সশ্রম কারাদন্ড ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে।

 

এদের মধ্যে দুজনসহ মনির নামে একজনকে আরেকটি ধারায় ৫ বছরের কারাদন্ড ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ড দিয়েছে। দন্ডিত আসামীর মধ্যে জাহিদুর রহমান সজিব আদালতে উপস্থিত ছিলো বাকী সব পলাতক রয়েছে।


তিনি আরো জানান, ২০১৩ সালের ১১ জুলাই রাতে শহরের জল্লারপাড় এলাকায় সালাউদ্দিনের ভাড়াটিয়া বাড়ির আঃ ছালামের ফ্ল্যাটে একদল ডাকাত কৌশলে প্রবেশ করে।

 

এরপর ছালামের পুত্রবধূর কাছ থেকে দুই বছরের শিশু কন্যাকে ছিনিয়ে নিয়ে গলায় ছুরি ধরে ঘরের সকলকে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ ৪ লাখ ২৮ হাজার ৮শ’ টাকার মালামাল লুটে নেয় ডাকাতরা।

 

এসময় বাধা দিলে আঃ ছালামের ছেলে সাদ্দাম হোসেন রাজুকে ছুরিকাঘাত করে পালানোর সময় রুবেল নামে এক ডাকাতকে আটক করে গণধোলাই দেয় এলাকাবাসী।

 

এঘটনায় দায়ের করা মামলায় কাউন্সিলর আব্দুল করিম বাবুসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন।