নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

নূর হোসেনের বিরুদ্ধে মাদক-অস্ত্রের আরেকটি মামলার বিচার শুরু

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:০০, ৮ আগস্ট ২০২২

নূর হোসেনের বিরুদ্ধে মাদক-অস্ত্রের আরেকটি মামলার বিচার শুরু

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানার আরও একটি মাদক-অস্ত্র মামলায় চার্জ গঠন হয়েছে। 


রোববার (৭ আগস্ট) দুপুরে জেলা ও দায়র জজ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমানের আদালতে এ চার্জ গঠন করা হয়। আগামী ২৯ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত ।


এ সময়ে নূর হোসেনসহ মামলার অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। অন্য আসামিরা হলেন- নূর হোসেনের ভাই কাউন্সিলর নুরু উদ্দিন, ভাতিজা কাউন্সিলর শাহ জালাল বাদল, মোস্তফা জামান চার্চিল, রিপন ওরফে ভ্যানিজ রিপন,  সানাউল্লাহ, হারুন অর রশিদ, মাসুদ, আলী মাহমুদ, শাহ জাহান । 


নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর এড. মনিরুজ্জামান বুলবুল বলেন, ২০১৪ সালের ২৯ মে তার বাসা থেকে বিপুল পরিমাণ মাদক ও কিছু দেশিয় অস্ত্র উদ্ধার করে। পরে এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে মামলা করেছেন। সে মামলার তদন্ত প্রতিবেদনের শুনানি শেষে আদালত চার্জ গঠনের নির্দেশ দিয়েছেন।


নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, সিদ্ধিরগঞ্জ থানার একটি মাদক ও অস্ত্র মামলা চার্জ গঠনের শুনানির জন্য নূর হোসেনকে কড়া নিরাপত্তায় কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। সেই সঙ্গে বিচারিক কার্যক্রম শেষে তাকে আবার কড়া নিরাপত্তায় কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।


আসামি পক্ষের আইনজীবী এড. কামাল হোসেন বলেন, সিদ্ধিরগঞ্জ থানার একটি অস্ত্র মামলা নূর হোসেনের বিরুদ্ধে চার্জ শুনানি ছিল। শুনানি শেষে আদালত চার্জ গঠনের মধ্যদিয়ে বিচার কাজ শুরুর আদেশ দেন। সেই সঙ্গে ২৯ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত ।


প্রসঙ্গত,  ২০১৪ সালে ২৯ মে সিদ্ধিরগঞ্জের শিমরাইলের টোকপাড়ায় নূর হোসেন নিয়ন্ত্রিত ট্রাক স্ট্যান্ডের পেছনে অভিযান চালায় পুলিশ। অভিযানে বিপুল পরিমাণ ফেনসিডিল, ছোরা, রাম দাসহ দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় সিদিরগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা করেন।