নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

কিশোরীকে ধর্ষণের পর হত্যা : ১ যুগ পর অভিযুক্ত আসামির মৃত্যুদন্ড

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৪৮, ২৭ অক্টোবর ২০২২

কিশোরীকে ধর্ষণের পর হত্যা : ১ যুগ পর অভিযুক্ত আসামির মৃত্যুদন্ড

সোনারগাঁয়ে ষোল বছর বয়সের এক কিশোরীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় দায়ের করা মামলার দীর্ঘ এক যুগ পর অভিযুক্ত এক আসামির মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। 


বৃহস্পতিবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এ রায় প্রদান করেন। তবে রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামি নবী হোসেন পলাতক ছিলেন। 


রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রকিব উদ্দিন জানান, ২০১০ সালের ১ জানুয়ারি ভোরে সোনারগাঁ উপজেলার সাদিপুর এলাকায় বাড়িতে একা পেয়ে কিশোরিকে ধর্ষণের পর গলায় রুমাল প্যাঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে প্রতিবেশী নবী হোসেন।

 

এ ঘটনায় নিহত কিশোরির মা বাদি  হয়ে সোনারগাঁও থানায় মামলা করলে ঘটনার চারদিন পর আড়াইহাজার উপজেলা থেকে আসামি নবীকে পুলিশ গ্রেপ্তার করে।

 

পরে ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেন আসামি নবী হোসেন। পরবর্তীতে আদালত থেকে জামিন পেয়ে পলাতক হন তিনি। 


রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রকিব উদ্দিন আরও জানান, মামলার তদন্ত শেষে পুলিশ ওই বছরের ২৮ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করে।

 

পরবর্তীতে ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে তথ্য প্রমানের ভিত্তিতে শেষে আসামি নবী হোসেনকে দোষী সাব্যস্ত করে আদালত মৃত্যুদন্ডের আদেশ দেন।