নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪

প্রতারক সেই আওয়ামীলীগ নেতা হান্নান কারাগারে

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০৩:০০, ৩১ অক্টোবর ২০২২

প্রতারক সেই আওয়ামীলীগ নেতা হান্নান কারাগারে

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ভারগাঁও এলাকায় জালিয়াতি করে জমি বিক্রির ঘটনায় তারাবো পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হান্নান সাউদ ও তার সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

এরআগে শনিবার (২৯ অক্টোবর) রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে তাদের  গ্রেপ্তার করে সোনারগাঁ থানা পুলিশ।

 

গ্রেপ্তারকৃত হান্নানের বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি প্রতারণার অভিযোগে মামলা দায়ের করেন প্রতারণার শিকার শিরিন খাঁন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে  রোববার (৩০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে। নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাজী মহসিনের আদালতে হাজির করে তাদের জামিন প্রার্থনা করলে আদালত শুনানী শেষে তহাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

 

জানা যায়, সাদিপুর ইউনিয়নের ভারগাঁও এলাকায় ২০১৫ সালে বেড়িবাধের পাশে রূপগঞ্জের তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি সাউদের কাছ থেকে আয়েছ আলী ভূঁইয়ার সহযোগীতায় ১২ লাখ ৪০ হাজার টাকায় ৪ কাঠা জমি ক্রয় করেন। ওই জমিতে তিনি দোতলা বাড়ি নির্মাণ করেন। ওই বাড়িতে তিনি পরিবার নিয়ে বসবাস করেন। এছাড়াও তিনি ওই বাড়ির একটি অংশ ভাড়াও দিয়েছেন। সেই বাড়ি ভাড়া থেকে তাদের সংসারের আয়ও হয়। গত ৮ মাস আগে বেসিক ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে তাদের কাছে বাড়ি ছাড়ার একটি নোটিশ আসে। সেই নোটিশে জমি বন্ধক রেখে ব্যাংক থেকে ঋণ নেওয়া হয়েছিল বলে উল্লেখ করা হয়।

 


শিরিন খাঁন জানার পর তার মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। বিষয়টি নিয়ে হান্নান সাউদের সঙ্গে কথাকাটাকাটি হয়। এ নিয়ে শিরিন খাঁন প্রতারণার অভিযোগ দায়ের করেন তালতলা ফাড়িতে। সেখানে ওই অভিযোগের কোন ব্যবস্থা না নেওয়ায় শিরিন খাঁন গত ১৮ অক্টোবর প্রথম দফায় প্রধানমন্ত্রীর সরকারী বাস ভবনের সামনে গায়ে কেরসিন ঢেলে আগুন দিয়ে আত্মহননের চেষ্টা করে। পরবর্তীতে দ্বিতীয় দফায় ঢাকা প্রেস ক্লাবের সামনে দুই সন্তানসহ আত্মহননের পথ বেছে নেয়। এছাড়াও তিনি বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহননের  চেষ্টা করে।

 

এদিকে ঢাকা প্রেস ক্লাবের সামনে আত্মহননের চেষ্টাকালে পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার পর সোনারগাঁ থানা পুলিশের টনক নড়ে। এ ঘটনায় ভোক্তভোগী শিরিন খাঁনের দায়ের করা অভিযোগটি মামলা রুজু করে শনিবার রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে হান্নান সাউদকে গ্রেপ্তার করে।

 

আরও পড়ুন : সোনারগাঁয়ে আ’লীগ নেতার অত্যাচারে মা, মেয়ে ও ছেলের আত্মহত্যার চেষ্টা

 

সোনারগাঁ থানার পরিদর্শক মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, ভূক্তভোগী শিরিন খাঁন মামলা দায়ের করেছেন। অভিযুক্ত হান্নান সাউদ ও সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।
 

সম্পর্কিত বিষয়: