নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪

নাশকতার মামলায় আড়াইহাজার বিএনপি`র ২৩ নেতা-কর্মীর জামিন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৩২, ৫ ডিসেম্বর ২০২২

নাশকতার মামলায় আড়াইহাজার বিএনপি`র ২৩ নেতা-কর্মীর জামিন

আড়াইহাজার থানায় দায়েরকৃত একটি বিস্ফোরক দ্রব্য আইনে মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন লাভ করেছেন আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ২৩ নেতাকর্মী। সোমবার (৫ ডিসেম্বর ) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ও আমিনুল ইসলামের যৌথ বেঞ্চ ছয়জনের আগাম জামিন মঞ্জুর করেন।


জামিন প্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু, আড়াইহাজার উপজেলা বিএনপি'র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান বাচ্চু, যুগ্ম সম্পাদক শফি উদ্দিন শফু, আড়াইহাজার উপজেলা যুবদলের সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া, আড়াইহাজার পৌর সিনিয়র যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান সুমন, সাংগঠনিক সম্পাদক আরমান মোল্লা, আড়াইহাজার উপজেলা বিএনপি'র সদস্য মফিজুল ইসলাম, আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলমগীর হোসেন সাকিব, হাইজাদী ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি হোসাইন, ফতেপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল নেতা সালাউদ্দিন সুমন, যুবদল নেতা জাকির হোসেন মোল্লা, রিপন মিয়া, মো. রুবেল, আবু সাঈদ মোল্লা, মাসুম মিয়া, সাব্বির হোসেন, ছাত্রদল নেতা মঞ্জুরুল হক কাকন, মকবুল হোসেন ।


হাইকোর্টে আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন এড. জয়নাল আবেদীন খানসহ কয়েকজন আইনজীবী।


প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর আড়াইহাজারে নাশকতার অভিযোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আর ১০০ নেতাকর্মীকে আসামি করে আড়াইহাজার থানার উপপরিদর্শক (এসআই) মামুন মিয়া বাদী হয়ে নাশকতার অভিযোগে মামলাটি করেছেন।

 

এর আগে ২৬ নভেম্বর শনিবার সন্ধ্যায় মদনপুর আড়াইহাজার সড়কে ছাত্রদল একটি মশাল মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে আসামিরা একাধিক ককটেল বিস্ফোরণ ঘটায়৷ ঘটনাস্থল থেকে পুলিশ ছাত্রদলের ২জনকে আটক করে৷ এ সময় ৬২টি মশাল উদ্ধার করা হয়৷ পরে তাদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়৷