নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

না’গঞ্জ বার নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে আইনজীবীদের পছন্দের শীর্ষে এড. কামাল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৫৯, ২৬ জানুয়ারি ২০২৩

না’গঞ্জ বার নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে আইনজীবীদের পছন্দের শীর্ষে এড. কামাল

আগামী ৩০ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে সামনে রেখে শেষ মুহূর্তে প্রচার- প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন যুগ্ম সম্পাদক পদপ্রার্থী এড. মোহাম্মদ কামাল হোসেন।

 

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত (এড. হাসান ফেরদৌস জুয়েল - এড. মুহাম্মদ মোহসীন মিয়া ) প্যানেলের যুগ্ম সম্পাদক পদপ্রার্থী হিসেবে এড. মোহাম্মদ কামাল হোসেন আইনজীবীদের পছন্দের শীর্ষে রয়েছে।

 

প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আদালত পাড়ায় গণসংযোগ ও কুশল বিনিময় এবং ঘুরে ঘুরে আইনজীবীদের কাছে যুগ্ম সম্পাদক পদে ভোট প্রার্থনা করছেন আইনজীবী কামাল হোসেন । পাশাপাশি  সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল জুয়েল- মোহসীন পূর্ন প্যানেলের পক্ষেও ভোট প্রার্থনা করছেন তিনি ।

 

এর আগেও এড. মোহাম্মদ কামাল হোসেন দু’বারের কার্যকরি সদস্য (২০০৯-১০-১১), ক্রীড়া সম্পাদক (২০১১-১২) ও কোষাধ্যক্ষ (২০১৪-২০১৫) সনে নির্বাচিত হয়েছিলেন এবং বেশ সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন। 

 

আইনজীবীদের আস্থা ও ভালোবাসা কুড়িয়েছে তিনি। এবার মনোনয়ন বোর্ড এড. মোহাম্মদ কামাল হোসেনের প্রতি আস্থা রেখে তাকে যুগ্ম সম্পাদক পদে মনোনয়ন দিয়েছেন।

 

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের যুগ্ম সম্পাদক পদটি বেশ গুরুত্বপূর্ণৃ। এই গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত হয়ে নারায়ণগঞ্জের ১১৫১ জন আইনজীবীর সেবায় নিজেকে নিয়োজিত রাখতে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন এড. মোহাম্মদ কামাল হোসেন। 

 

নারায়ণগঞ্জ আদালতপাড়ায় সদালাপি ও বন্ধুসুলভ আচরণ ও সফল সংগঠক হিসিবেও তাঁর বেশ খ্যাতি রয়েছে। দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত তিনি। সেই সাথে তিনি প্রায় দীর্ঘ ২০ বছর ধরে আইন পেশার সাথে জড়িত রয়েছেন। 

 

সকলের কাছেই তিনি প্রিয় একজন আইনজীবী। আইনজীবীদের কল্যাণে তিনি বিভিন্ন সময় কাজ করেছেন সেই সাথে মামলা পরিচালনাতেও তার দক্ষতা রয়েছে।

 

আইনজীবীদের উদ্দেশ্যে কামাল হোসেন বলেন, যেখানে আইনজীবী থাকবে সেখানে আমি থাকবো। আইনজীবীবান্ধব হয়েই আমি থাকতে চাই।  আইনজীবী সমিতিকে কিভাবে সমৃদ্ধশালী করা যায় কিভাবে উন্নতি করা যায় সম্মানকে সমুন্নত রাখা যায় সেই চেষ্টাই থাকবে আমার।

 

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । মোট ভোটার ১১৫১জন। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন এড. সামসুল ইসলাম ভূইয়া।

 

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন এড. আশরাফ হোসেন, এড. আবদুর রহিম, এড. মেরিনা বেগম এবং এড. সুখ চাঁদ সরকার ।