নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

জুয়েল-মোহসীন প্যানেলকে বিজয়ী করতে শামীম ওসমানের আহ্বান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:০৬, ২৭ জানুয়ারি ২০২৩

জুয়েল-মোহসীন প্যানেলকে বিজয়ী করতে শামীম ওসমানের আহ্বান

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এড. হাসান ফেরদৌস জুয়েল- এড. মুহাম্মদ মোহসীন মিয়া পরিষদকে বিজয়ী করতে আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ -৪ আসনের সাংসদ আওয়ামীলীগের প্রভাবশালী নেতা একেএম শামীম ওসমান।  


তিনি বলেন, জুয়েল-মোহসীন প্যানেলের জন্য সবাই তো পরিশ্রম করছেন করবেনই তো আপনারা । সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করে এই প্যানেলেকে বিজয়ী করবেন। আগামী দিনে এই বারের সমস্যাটা সমাধান হবে। আমি করি বুঝে শুনে করি। আমি যেটা মোহসিনকে বুঝাতে চেয়েছিলাম বুঝানোর সাথে সাথে সে বলেছিল ভাই আপনি যা বলবেন তাই আমি তাই করবো। 


এই বারকে আগামী দিনে নারায়ণগঞ্জের জন্য ভূমিকা রাখতে হবে। যেই ভূমিকাটা আমরা নারায়ণগঞ্জ প্রেসক্লাব থেকে আশা করছি। কিন্তু একটা মামলায় নির্বাচনটা আটকে গেছে। নারায়ণগঞ্জ বার, প্রেসক্লাব, ব্যবসায়ী ইউনিয়ন গুলি। এই সমস্ত শক্তিগুলো এবং সামাজিক সংগঠনগুলোকে নারায়ণগঞ্জের অগ্রগতি এবং সামাজিক শান্তি বজায় রাখার জন্য এবং সমস্ত খারাপ কাজ বন্ধ রাখার জন্য। ওই খারাপ লোকদেরকে প্রতিহত করার জন্য অশুভ স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য আপনাদেরকে আগামী দিনে ভূমিকা রাখতে হবে।  


আমি আশা করছি ৩০ তারিখে নারায়ণগঞ্জ বারের ইতিহাসের সবচেয়ে বেশি খুশির খবরটি পাবো। জয় লাভ তো আল্লাহ হুকুমে করবেই আমরা ইনশাআল্লাহ। শতভাগ ডিফারেন্সেই জয়লাভ করব। 


বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এড. হাসান ফেরদৌস জুয়েল-এড. মুহাম্মদ মোহসীন মিয়া পরিষদ প্যানেলের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি তার বক্তব্যে এসবকথা বলেন। 


শামীম ওসমান আরও বলেন, আমি অনুরোধ করব এই বাবের সভাপতি থেকে সদস্য ১৭টি পদে সবাই যেনো সমান ভোট পান। এই বিষয়টি সবাই দৃষ্টি রাখবেন। কেউ  পার্সোনাল চয়েজে যাবেন না। সবার জন্য সবাই কাজ করবেন। আপনাদের দায়িত্ব শুধু বার না নারায়ণগঞ্জের জন্য কিছু করা। আজকে আছি কালকে নাও থাকতে পারি। মৃত্যু প্রতি মুহূর্তে মুহূর্তে আমাদের পিছনে ঘুরে। কখন মরে যায় ঠিক নেই। অনেকেই চায় আমরা যেন মরে যাই। আল্লাহ যদি বাঁচিয়ে রাখে তাহলে আমাদের তো কিছু করার নাই। 


আল্লাহ বলেন হে বান্দা শেখ হাসিনাকে ২২বার মারার জন্য চেষ্টা করেছিলেন কিন্তু আমি তাকে বাঁচিয়ে রেখেছি। আল্লাহ যদি বাঁচিয়ে রাখে তাহলে কেউ মারার ক্ষমতা রাখে না। সুতরাং অনেকেই এখন আমাদেরকে উত্তেজিত করতে চটকদার চটকদার বক্তব্যে দেন। আমরা পাগল ছাগলের কথায় উত্তেজিত হই না। এটাই হলো পরিষ্কার বাংলা কথা।  সুতরাং আমরা এই যে প্যানেলটি দিয়েছি। এটি নট ফর বার। আগামী দিনের বাচ্চাদের ভবিষ্যত।


তিনি বলেন, মানুষ ব্যবসায়ীদের বলে ব্যবসায়ী, ডাক্তারদের বলে ডাক্তার আর আপনাদের বলে লার্নেট ল ইয়ার। এই একটা জায়গায় লার্নেট ল ইয়ার। সুতরাং আপনারা হলেন আইনজীবী লার্নেট ল ইয়ার আপনাদের কাছ থেকে মানুষ অনেক কিছু আশা করে। সেই কারনে আমি মনে করি নারায়ণগঞ্জের মানুষ আপনাদের কাছে অনেক কিছু আশা করে। 


এই প্যানেলটি বারের জন্য দেওয়া হয়নি। অনেকে আমাকে প্রশ্ন করেন। এই কারণেই প্যানেলটি দিয়েছি এই বছরটি হচ্ছে বাংলাদেশের জন্য ক্রাইসিসের বছর। সমস্ত অশুভ শক্তি, সমস্ত ষড়যন্ত্রকারী এক হয়েছে ওরা কামড় দিবে। এবং চেষ্টা করবে। আমরা গণতন্ত্র বিশ্বাস করি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বঙ্গবন্ধুর হত্যার পরে রাজনীতি করতে আসছি ওরা ২০০১ সালে যখন বোম বাস্ট করার পরে আমরা নিজের জন্য কাঁদিনি বলেছিলাম শেখ হাসিনাকে বাঁচান। 


আমাদের কথা সত্য প্রমাণিত হয়েছিল। আমরা প্রস্তুত আছি ওই সকল অশুভ শক্তির বিষ দাঁত ভেঙে দেওয়ার জন্যে। আমরা প্রস্তুত থাকবো ছিলাম এবং আছি। সুতরাং এই বার খুবই ইমপর্টেন্ট। 


শামীম ওসমান বলেন,  শেখ হাসিনা আওয়ামী লীগের সম্পদ না। শেখ হাসিনা এখন সারা বাংলাদেশে মানুষের সম্পদ। আমার বাচ্চার আগামী দিনের ভবিষ্যৎ। বঙ্গবন্ধু ছিলেন আমাদের ভবিষ্যৎ। আমাদেরকে দেশ স্বাধীন করে দিয়েছিলেন। সেই বঙ্গবন্ধুকে মেরে ফেলেছি। আমাদের ভবিষ্যৎ নষ্ট হয়ে গিয়েছিল।

 

আমাদের ভবিষ্যৎ যেন ঠিক থাকে। আমাদের যতটুকু ক্ষমতা আছে ততটুকুই আমরা নারায়ণগঞ্জে এপ্লাই করতে চাই। আমি বিশ্বাস করি সেখানে বার একটা ভালো ভূমিকা নিতে পারবে। আগামী দিনে আপনাদেরকে নেতৃত্বে আমরা কাজ করতে চাই। কারন নেতৃত্বে এক জায়গায় বসে থাকলে হবে না। নেতৃত্ব শিখাতে হবে নতুন নতুন নেতৃত্ব সৃষ্টি করতে হবে। 


এসময়ে আরও উপস্থিত, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, জেলা জজ আদালতের পিপি এড. মনিরুজ্জামান বুলবুল, সিনিয়র আইনজীবী এড. আব্দুর রশিদ ভূঁইয়া, এড. মাসুদুর রউফ,  সভাপতি প্রার্থী এড. হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহ-সভাপতি প্রার্থী এড. আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি প্রার্থী এড. রবিউল আমিন রনি, প্রার্থী সাধারণ সম্পাদক এড. মুহাম্মদ মোহসীন মিয়া, প্রার্থী যুগ্ম সম্পাদক এড. কামাল হোসেন, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. মাহবুবুর রহমান, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি ও কাউন্সিলর মশিউর রহমান মতি, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ। 


প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । মোট ভোটার ১১৫১জন।