নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

আইনজীবী সমিতির নির্বাচন : প্রচারণায় ব্যস্ত বিএনপি’র আইনজীবীরা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:১৮, ১৩ জানুয়ারি ২০২২

আইনজীবী সমিতির নির্বাচন : প্রচারণায় ব্যস্ত বিএনপি’র আইনজীবীরা

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ আগামী ১৮ই জানুয়ারি অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের পাশাপাশি নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বিএনপি প্যানেলের প্রার্থীদের নিয়ে নিয়মিত নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে বিএনপি।

 

বিএনপি’র আইনজীবীরা নির্বাচনী প্রচারণায় বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি ও আইনজীবী সমিতির নির্বাচনে ভোটের লড়াইয়ে লড়াই করার স্লোগান দিয়ে যাচ্ছেন।


বিএনপির আইনজীবীরা জানিয়েছেন, এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতামূলক ভোটের মাধ্যমে লড়াই করতে চায় বিএনপি। সেই লক্ষ্যেই তারাও নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি প্যানেলের আইনজীবীরাও সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আদালতপাড়ায় আইনজীবীদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।


একইসঙ্গে প্রতিদিন দুপুরবেলা আদালতপাড়ায় বিএনপিপন্থী আইনজীবীদের নিয়ে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিএনপি’র আইনজীবীরা বলছেন- তারা এই নির্বাচনে লড়াই করবেন। ভোটের লড়াইয়ে তারা তাদের প্যানেলের বিজয় দেখছেন বলেও তারা দাবি করেন। ১২ জানুয়ারি বুধবার দুপুরে আদালতপাড়ায় বিএনপির আইনজীবীরা প্রচারণা চালান।


এই নির্বাচনে আওয়ামী লীগ এবং বিএনপি থেকে দুইটি প্যানেল মনোনয়নপত্র দাখিল করেছে। যেখানে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে অ্যাডভোকেট মনিরুল ইসলাম চৌধুরী রতন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধানের নেতৃত্বে প্যানেল গঠন করেছে বিএনপি।


এছাড়াও আওয়ামী লীগের প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট মানিক মিয়া, সহ-সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট হামিদা খাতুন লিজা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট কাওসার আলম চৌধুরী টুটুল।


পরিষদের কোষাধ্যক্ষ পদে রয়েছেন অ্যাডভোকেট গোলজার হোসেন, আপ্যায়ন সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট শাহআলম শামীম, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট ইকবাল আহমেদ মানিক, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট জিয়াউল আহমেদ ভূঁইয়া, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট সারোয়ার জাহান, সমাজসেবা সম্পাদক পদে অ্যাডভোকেট মাহমুদা আক্তার, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট মামুন মাহমুদ মিয়া।


কার্যকরী সদস্য পদে রয়েছেন অ্যাডভোকেট ফাইজুর রহমান বাবলু, অ্যাডভোকেট নয়ন ঢালী, অ্যাডভোকেট ফাতেমা আক্তার, অ্যাডভোকেট নুরুল আলম কাদির সোহাগ ও অ্যাডভোকেট ফারুক মিয়া।