নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের বিরুদ্ধে মামলা

দ্বিতীয় দফায় সবুজের আবেদন না মঞ্জুর 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০৪:২০, ৩০ আগস্ট ২০২২

দ্বিতীয় দফায় সবুজের আবেদন না মঞ্জুর 

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণ হওয়া শরীফ উদ্দিন সবুজের অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদন না মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৯ আগস্ট) সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত এই আদেশ দেন। 


এদিকে শরীফ উদ্দিন সবুজের আবেদন না মঞ্জুর হওয়ায় আবারও প্রমানিত হলো নারায়ণগঞ্জ প্রেস ক্লাব কার্যকরী কমিটি গঠনতন্ত্রের বিধি মোতাবেক শরীফ উদ্দিন সবুজকে ইমপিচমেন্ট করেন। এখানে প্রেসক্লাবের গঠনতন্ত্রের কোন ব্যত্যয় ঘটেনি।


এরআগে নারায়ণগঞ্জ ৪র্থ যুগ্ম জজ আদালতে ৪৯ এর ১ ধারায় বর্তমান কমিটির উপর নিষেধাজ্ঞার আবেদন করেছিলেন শরীফ উদ্দিন সবুজ। শুনানী শেষে সেই আবেদনও আদালত নামঞ্জুর করেন।


পরে সবুজ নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে মিছ আপিল দায়ের করেন। মিছ আপিল দায়েরের পর আদালত আগামী ১৫/৯/২২ শুনানীর দিন ধার্য্য করেন। এতে সন্তুষ্ট না হয়ে শরীফ উদ্দিন সবুজ একই আদালতে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আবেদন করেন। আদালত ১০ দিনের মধ্যে কারণ দর্শাণোর নোটিশ প্রদান করেন। পরে জবাব দাখিল করা হলে গত ২২ আগষ্ট আদালত তা শুনানী করেন। উভয় পক্ষের আইনজীবী শুনানীতে অংশ গ্রহন করেন। আদালত ২৯ আগষ্ট আদেশের তারিখ নির্ধারন করেন। 

প্রেসক্লাবের পক্ষে আইনবীজী ছিলেন নারায়ণগঞ্জ আদালতের সাবেক পিপি অ্যাডভোকেট নবী হোসেন। সবুজের পক্ষে ছিলেন, অ্যাডভোকেট জহির উদ্দিন।


ওদিকে বর্তমানে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক আহসান সাদিক শাওন গঠনতন্ত্র মোতাবেক গত ৩০ জুন থেকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। 
 

সম্পর্কিত বিষয়: