নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

নিউজ পেপার ওনার্সের সাথে ডিসি মঞ্জুরুল হাফিজ 

উন্নয়ন কিংবা সামাজিক সমস্যা সমাধানে স্থানীয় গণমাধ্যমের ভুমিকা অপরিসীম

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:০৮, ১২ সেপ্টেম্বর ২০২২

উন্নয়ন কিংবা সামাজিক সমস্যা সমাধানে স্থানীয় গণমাধ্যমের ভুমিকা অপরিসীম

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেছেন, একটি জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি, স্থানীয় পত্রিকার মাধ্যমে জেলার আনাচে কানাচে ঘটে যাওয়া নানা অসঙ্গতি, নাগরিক সমস্যা, দুর্নিতীসহ ভালো কাজগুলোও উঠে আসে। সাধারন মানুষের কথা তুলে ধরে স্থানীয় গণমাধ্যম। তাই উন্নয়ন কিংবা সামাজিক সমস্যা সমাধানে স্থানীয় গণমাধ্যমের ভুমিকা অপরিসীম। 


রবিবার (১১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক পত্রিকা মালিকদের সংগঠন নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের সাথে এক মতবিনিময়কালে জেলা প্রশ্সাক এসব কথা বলেন। 


সংগঠনের সভাপতি হাবিবুর রহমান বাদলের নেতৃত্বে এসময় মত বিনিময়ে উপস্থিত ছিলেন ওনার্স এসোসিয়েশনের কার্যকরী সদস্য সিনিয়র সাংবাদিক আবু সাউদ মাসুদ, আরিফ আলম দীপু, এস ইকবাল রুমি, সহ সভাপতি কাজী ইসলাম মিয়া, সাধারন সম্পাদক রাজু আহমেদ, যুগ্ম সম্পাদক জাফর আহমেদ, কোষাধক্ষ্য ফয়েজ উদ্দিন আহমেদ লাভলু, সাবেক সাধারন সম্পাদক কামুরুল ইসলাম সোহেল ও সদস্য স্বপন কুমার পোদ্দার। 


এসময় জেলা প্রশাসক পত্রিকার সম্পাদক ও প্রকাশকদের দুষ্টি আর্কষন করে আরো বলেন, সংবাদ পরিবেশনে গণমাধ্যমের অনেক বেশী সচেতন হওয়া উচিত, কেননা একটি সংবাদের মাধ্যমে যেমন সমাজ পরিবর্তন করতে পারে, তেমনি একটি ভুল সংবাদে উল্টোটিও ঘটতে পারে। 


তিনি বলেন, আমি ঘুম থেকে উঠে আগে নারায়ণগঞ্জের স্থানীয় পত্রিকা পড়ি তারপর অফিসে আসি। অনেক বিষয় আমি আপনাদের সংবাদ থেকে জানার চেষ্টা করি, অনেক সময় সেটির প্রেক্ষিতে  ব্যবস্থাও নিয়ে থাকি। 


এসময় ওনার্সের সভাপতি হাবিবুর রহমান বাদল বলেন, আমরা যারা নারায়ণগঞ্জ থেকে পত্রিকা প্রকাশ করি তারা সবসময়ই সংবাদ পরিবেশনে সতর্ক থাকার চেষ্টা করি। পেশাদ্বারিত্ব বজায় রেখেই আমরা কাজ করে যাচ্ছি।