নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত:০৩:৪০, ১১ জানুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জে কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

আড়ম্বরপূর্ণ নানা আয়োজনের মধ্য দিয়ে ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বহুল প্রচারিত পত্রিকা কালের কণ্ঠ। মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকালে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে শুভসংঘ নারায়ণগঞ্জ জেলা আয়োজিত এই কর্মসূচির প্রধান আকর্ষন ছিল ‘হাওয়া’ ছবির বহুল প্রচারিত ‘সাদা সাদা কালা কালা’ গানের গীতিকার ও সুরকার হাশিম মাহমুদকে সংবর্ধনা পর্ব। নারায়ণগঞ্জের ছেলে হাশিম মাহমুদ স্কুল জীবন থেকেই লেখালেখির সাথে জড়িত ছিলেন। সর্বশেষ ২০২২ সালে সাদা সাদা কালা কালা গানটি ভাইরাল হওয়ার মধ্য দিয়ে বহু প্রতিভার অধিকারী হাশিম মাহমুদ লাইম লাইটে আসেন। সেই হাশিম মাহমুদকে সংবর্ধনা দিয়ে কালের কণ্ঠ শুভসংঘ নারায়ণগঞ্জ জেলা আরেকটি মাইলফলক অর্জন করল। 


কর্মসূচির অন্যান্য পর্বের মধ্যে ছিল আলোচনা সভা, গান, কেককাটা ও পোলোশার্ট বিতরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের সহধর্মিণী সালমা ওসমান লিপি। 


শুভসংঘ নারায়ণগঞ্জ জেলার সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী মামুনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল। 


বক্তব্য দেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান বাদল, নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাসেরুল হক দুলাল, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক রবিউল আমিন রনি, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জিত মন্ডল, কালের কণ্ঠর জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল।


আলোচনা সভায় সালমা ওসমান লিপি কালের কণ্ঠ’র ভূয়সী প্রশংসা করে বলেন, পত্রিকাটি দিন দিন পাঠক প্রিয়তা পাচ্ছে। এর মূল কারণ পত্রিকাটি স্বাধীনতার কথা বলে, উন্নয়নের কথা বলে। বিরোধিতার খাতিরে বিরোধিতা না করে তারা কালাকে কালা বলে সাদাকে সাদা। কালের কণ্ঠ এমন আরো অনেক ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে আশা প্রকাশ করে সালাম ওসমান লিপি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশটিকে এগিয়ে নিতে অনেক পরিশ্রম করছেন। আমাদের সবার উচিত তাঁকে সহযোগিতা করা এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখা যেন ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হতে পারে।


জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল যিনি কালের কণ্ঠ শুভসংঘ নারায়ণগঞ্জ জেলার সভাপতি ছিলেন তিনি শুভসংঘের নানা কার্যাবলীর উদাহরণ টেনে বলেন, এই শুভসংঘ ভবিষ্যতে আরো অনেক কাজের দৃষ্টান্ত স্থাপন করবে। যার একটি উদাহরণ গীতিকার ও সুরকার হাশিম মাহমুদকে সংবর্ধনা দেওয়া।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগঠক আরিফ মিহির, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত ইসরাম সানি, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি রোমান চৌধুরী সুমন, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এম এ শাহীন, আরটিভির জেলা প্রতিনিধি আনোয়ার হাসান, এশিয়ান টিভির হাবিবুর রহমান, বাংলা টিভির বাবলু, আরটিভির শাহাদাৎ হোসেন স্বপন, কালের কণ্ঠ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি আসাদুজ্জামান নূর, সিনিয়র ফটো সাংবাদিক প্রণব রায়, তাপস সাহা, পাপ্পু ভট্টাচার্য্য, মেহেদী হাসান সজীব, সাংবাদিক রঞ্জিত মোদকসহ নারায়ণগঞ্জের নানা শ্রেণি পেশার মানুষ।
 

সম্পর্কিত বিষয়: