নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

সিলেটের বন্যাকবলিতদের পাশে “স্বপ্নের সোনারগাঁ”

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:০৩, ১ জুলাই ২০২২

সিলেটের বন্যাকবলিতদের পাশে “স্বপ্নের সোনারগাঁ”

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল হাওরে বন্যাকবলিতদের মাঝে ত্রাণ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন স্বপ্নের সোনারগাঁ। পানিবন্দি ক্ষতিগ্রস্থ ৫৫০টি পরিবার ও সরকারি আশ্রয় কেন্দ্রে থাকা ৪০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে সংগঠনটি।


বৃহস্পতিবার ( ৩০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বপ্নের সোনারগাঁ সংগঠনের পক্ষ থেকে জানানো হয়। বিচ্ছিন্ন জনপদ ও বন্যার পানিতে মানবেতর জীবনযাপন করছে এমন ৫৫০টি পরিবার ও সরকারি আশ্রয় কেন্দ্রে থাকা ৪০টি পরিবারের  মাঝে তারা নিজ উদ্যোগে এসব ত্রাণ বিতরণ করেছে সংগঠনটি নেতৃবৃন্দ ।


ত্রাণসামগ্রী মধ্যে রয়েছে আলু, পিঁয়াজ, তেল,ডাল লবন, বিশুদ্ধ পানি, ওষুধ নাপাএক্সটেন্ড,ফিলমেট সিরাপ, হিস্টাসিন, এলাট্রল মিপ্রাজল ২০ ইমোটিল, নারীদের জন্য ন্যাপকিন ও শিশুখাদ্য। 


সংগঠটির নেতৃবৃন্দরা বলেন, মানুষ মানুষের জন্য এ কথাটি চরম সত্য। কোন মানুষ প্রাকৃতিক দুর্যোগ বা যেকোন বিপদে পড়লে মানুষ হিসেবে তার পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব। সামাজিক মূল্যবোধ ও নৈতিক দায়িত্ব থেকে সাধ্য অনুযায়ী সোনারগাঁওয়ের সর্বস্তরের মানুষের সহযোগিতা নিয়ে স্বপ্নের সোনারগাঁ সংগঠনের পক্ষ থেকে আমরা মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

 

তারা আরো বলেন, সিলেটের বন্যা কবলিত ৬শ' পরিবারের মাঝে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন স্বপ্নের সোনারগাঁ উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আমাদের সংগঠনের পক্ষ থেকে এই কার্যক্রম অব্যাহত থাকবে। 

সম্পর্কিত বিষয়: