নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের উদ্যোগে বৃক্ষরোপণ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:২৫, ৩ নভেম্বর ২০২২

প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের উদ্যোগে বৃক্ষরোপণ

প্রথম আলোর ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে 'একটি করে ভালো কাজের' কাজের অংশ হিসেবে নারায়ণগঞ্জ বন্ধুসভা শেখ রাসেল পার্ক পরিষ্কার পরিচ্ছন্ন ও নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটে বৃক্ষরোপণ করেছে। বুধবার (২ নভেম্বর) সকাল ১০ টায় ভালো কাজের অংশ হিসেবে এই কর্মসূচী পালন করে বন্ধুসভা।

 

নগরীর দেওভোগের বাবুরাইলে অবস্থিত শেখ রাসেল পার্ক। নগরীর মানুষের চিত্তবিনোদনের অংশ হিসেবে ও সবুজায়ন পরিবেশ সৃষ্টি করার লক্ষে নাসিক মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী এই লেক নিয়ে পার্কটি গড়ে তুলে।

 

প্রতিদিন পার্কের পরিচ্ছন্ন কর্মীরা পার্ক পরিষ্কার করলেও আগত চিত্তবিনোদন প্রেমী মানুষদের দ্বারা পুনরায় আবর্জনা জমে যায় পার্কে। তাই সাধারণ মানুষদের সচেতন করার লক্ষে ও ডেঙ্গু প্রতিরোধে পার্ক ও লেকের চার পাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সচেতন বার্তা প্রদান করে নারায়ণগঞ্জের একদল বন্ধু।

 

যেখানে সেখানে যত্রতত্র ময়লা ফেলে পরিবেশের ক্ষতি না করা ও ডেঙ্গু প্রতিরোধ করার জন্য অনুরোধ জানায় সাধারণ মানুষদের। হাতে হেন্ড গ্লাবস,মুখে মাস্ক ও মাথায় টিসু টুপি পড়ে হাতে কালো পলিব্যাগ ও ঝাড়ু নিয়ে নেমে পড়ে নারায়ণগঞ্জ বন্ধুসভার বন্ধুরা পার্ক ও লেকের ধারের আশেপাশের পলিথিন সহ বিভিন্ন আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন করায়। বন্ধুসভার বন্ধুরা।

 

পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প অন্য কিছু নাই। সেই লক্ষ্যে বন্ধুসভার সদস্যরা নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটে নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটের অধ্যক্ষ সামছুল আলম আজাদ, প্রভাষক রাশেদুল হুদা,শহীদ আহমেদ মিঠু, সুমনা আক্তার সহ অন্যান্য শিক্ষকদের উপস্থিতিতে ইন্সটিটিউটের বিভিন্ন স্থানে ৩০ টি ফলজ বৃক্ষ রোপণ করে।

 

এসময় উপস্থিত ছিলেন প্রথম আলো নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মজিবুল হক তালুকদার, আলোকচিত্রি দিনার মাহমুদ, নারায়ণগঞ্জ বন্ধুসভার সভাপতি উজ্জ্বল উচ্ছ্বাস, সাধারণ সম্পাদক মনিকা আক্তার, অর্থ সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, দপ্তর সম্পাদক নুসরাত জাহান আনকা, পরিবেশ ও সমাজকল্যান সম্পাদক মৌন লাকী, বইমেলা বিষয়ক সম্পাদক  ইয়াছিন ইসলাম সাকিব, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আহমেদুল হোসাইন, আফরিন আহমেদ হিয়া, ডা.খায়রুজ্জামান, মোঃইমরান নাজির,কৃতি কনিকা প্রমূখ।

সম্পর্কিত বিষয়: