নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

নগরীর যানজট নিরসনের দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০৩:৩১, ১০ নভেম্বর ২০২২

নগরীর যানজট নিরসনের দাবিতে মানববন্ধন

যানজট নিরসনে দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণের দাবিতে বুধবার (৯ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ নাগরিক কমিটি মানববন্ধন করেছে।


সংগঠনের সভাপতি এড. এবি সিদ্দিকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি মোঃ নূরুদ্দিন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক এড আওলাদ হোসেন, বাসদ জেলা সদস্য সচিব আবু নাইম খান বিপ্লব, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুর সুজন, খেলাঘর জেলা সাধারণ সম্পাদক ফুয়াদ মহসিন ও সামাজিক আন্দোলন জেলা সংগঠন সেলিম ভূইয়া।  


রফিউর রাব্বি বলেন, নারায়ণগঞ্জ শহর এখন বাস অনুপযোগী এক নগর। অসহনীয় যানজটে নগরিকের জীবন অতিষ্ঠ। অপরিকল্পিত নগরায়ন, গণপরিবহন ও হকারদের সেচ্ছাচারিতা আজকের এই দূরবস্থার কারণ। মেয়াদোত্তীর্ণ যানবাহন, যত্রতত্র এসবের পার্কিং, রাস্তার অর্ধেক হকাররা দখলে রেখে প্রতিদিন এই দুর্ভোগ তৈরী করলেও এসবের কোন প্রতিকার নেই। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিআরটিএ, সিটি কর্পোরেশন কেউই এই দুঃসহ অপরাধের দায় এড়াতে পারে না। কিন্তু এরা সকলেই এই ভয়াবহ জনদুর্ভোগের দায় একে অপরের কাঁধে চাপিয়ে নিজেরা রক্ষা পেতে চাইছে। 


এবি সিদ্দিক বলেন, আমরা এই অসহনীয় যানজট থেকে মুক্তি পেতে চাই। নারায়ণগঞ্জবাসীর এইটি এখন একটি জরুরী সমস্যা। তিনি নারায়ণঞ্জের সকল প্রতিষ্ঠানকে সম্মিলিত ভাবে একসাথে এই সমস্যা সমাধানের জন্য উদ্যোগ গ্রহণের দাবি জানান। 
 

সম্পর্কিত বিষয়: