নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পের 

বিশ্ব হসপিস প্যালিয়েটিভ কেয়ার দিবস উদযাপন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০০:০১, ১৮ নভেম্বর ২০২২

বিশ্ব হসপিস প্যালিয়েটিভ কেয়ার দিবস উদযাপন

“বিশ্ব হসপিস প্যালিয়েটিভ কেয়ার দিবস ২০২২” উদযাপন উপলক্ষ্যে ‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্যালিয়েটিভ কেয়ার প্রকল্পের উদ্যোগে নগরীতে আজ একটি সাইকেল র‌্যালি এবং পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 


বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯ টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এর ভবন থেকে ৮০ জন এর বেশি সাইক্লিস্ট নিয়ে র‌্যালিটি চাষাড়া হয়ে রাসেল পার্কে গিয়ে শেষ হয়। এছাড়া  প্রায় ১৫০ জন কমিউনিটি সেচ্ছাসেবক পদযাত্রায় অংশ গ্রহণ করেন।

 

র‌্যালিটির শুভ উদ্বোধন করেন ডা. আ.ফ.ম. মুশিউর রহমান, সিভিল সার্জন, নারায়ণগঞ্জ এবং বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্যালিয়েটিভ মেডিসিন বিভাগের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ডা. এ কে এম মতিউর রহমান ভূঁইয়া। এছাড়া র্যািলিটির সাইক্লিং পার্টনার হিসেবে সার্বিক সহায়তায় ছিল নারায়ণগঞ্জ সাইক্লিস্ট কমিউনিটি। সমাজের তরুণদের সাথে নিয়ে সাধারণ জনগনের মাঝে নিরাময় অযোগ্য রোগী ও তাদের পরিবারের জন্য প্যালিয়েটিভ কেয়ার এর গুরুত্ব তুলে ধরা এবং এই বিষয়ে সচেতনতা তৈরি করাই ছিল এই র্যাোলির মূল উদ্দেশ্য।

 

উলে­খ্য, মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর সহায়তায় নগর ভবন এর অভ্যন্তরে এবং বন্দর উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সে নিরাময় অযোগ্য রোগীদের প্যালিয়েটিভ কেয়ার প্রদানের লক্ষে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। প্রকল্পের সহযোগী প্রতিষ্ঠানসমূহ হচ্ছে আয়াত এডুকেশন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ওয়ার্ল্ড হসপিস ও প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্স এবং সেন্ট ক্রিস্টোফার হসপিস (ইউকে)।
 

সম্পর্কিত বিষয়: