নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটিতে নারায়ণগঞ্জের ৪ নেতা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০২:২৯, ৬ ডিসেম্বর ২০২২

গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটিতে নারায়ণগঞ্জের ৪ নেতা

গত ২-৩ ডিসেম্বর, শুক্রবার ও শনিবার ২ দিন ব্যাপি গার্মেন্ট শ্রমিক সংহতির ২য় কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

গার্মেন্ট শ্রমিকদের ২৫ হাজার টাকা মজুরি ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে আয়োজিত এ সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রানা প্লাজায় নিহত শ্রমিক আঁখি আক্তারের মা নাসিমা বেগম ও সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপ্রধান তাসলিমা আখ্তার ।

 

এই সম্মেলনে ৩৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপ্রধান নির্বাচিত হন নারায়ণগঞ্জের জনপ্রিয় শ্রমিক নেতা অঞ্জন দাস, কেন্দ্রীয় প্রচার সম্পাদক নির্বাচিত হন জেলা গার্মেন্ট শ্রমিক সংহতির বর্তমান আহ্বায়ক কাওসার হামিদ, সহ - সমাজকল্যাণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন নারায়ণগঞ্জ জেলা শ্রমিক সংহতির সম্পাদক আবদুল্লা আল মামুন এবং কেন্দ্রীয় সদস্য হিসেবে নির্বাচিত হন জেলার যুগ্ম সম্পাদক জাহিদ সুজন। কেন্দ্রীয় কমিটিতে নির্বাচিত সহ-সভা প্রধান অঞ্জন দাস বর্তমানে গণসংহতি আন্দোলন, নারায়ণগঞ্জ জেলা কমিটির নির্বাহী সমন্বয়কারীর দায়তিত্ব পালন করছেন।

 

বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি পূর্বের কেন্দ্রীয় কমিটিতে তিনি সহ সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। কাউসার হামিদ গণসংহতি আন্দোলন বন্দর থানা কমিটির আহ্বায়ক এবং বর্তমান গার্মেন্ট শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলার আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

 

কেন্দ্রীয় সহ- সমাজকল্যাণ সম্পাদক আব্দুল্লা আল মামুন গণসংহতি আন্দোলন ফতুল্লা থানা কমিটির যুগ্ম আহ্বায়ক এবং গার্মেন্ট শ্রমিক সংহতির বর্তমান জেলা কমিটির সম্পাদকের দায়িত্ব পালন করছেন এবং জাহিদ সুজন বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সাবেক সভাপতি, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং গার্মেন্ট শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলার বর্তমান যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

 

কেন্দ্রীয় কমিটিতে জায়গা নেয়া এই শ্রমিক নেতারা অতীতের মতো ভবিষ্যতেও নারায়ণগঞ্জে শ্রমিক মুক্তি ও মজুরি বৃদ্ধির আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন। নারায়ণগঞ্জবাসীর সমস্ত আন্দোলনে তারা অতীতে যেমন গুরুত্বপূর্ণ সংগঠক হিসেবে কাজ করেছে ভবিষ্যতেও তারা নারায়ণগঞ্জবাসীর সমস্ত আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে জানিয়েছেন।

সম্পর্কিত বিষয়: