নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

ইসলামী আন্দোলনের উদ্যোগে

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন

প্রকাশিত:০০:২৭, ৪ জুন ২০২১

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন

শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ইসলামী আন্দোলন বৃহস্পতিবার (৩ জুন) সকাল ১১টায় নারায়নগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে।

মানববন্ধনে বক্তারা বলেন, মহামারি করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের শিক্ষাব্যবস্থা। শিক্ষার সঙ্গে জড়িত সবকিছুতেই বিপর্যয় নেমে এসেছে।  লাগাতার ১৬ মাস ধরে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ। মাঝখানে কিছুদিন কওমি মাদরাসা চালু থাকলেও আবারো তা বন্ধ করে দেয়া হয়েছে।  আলিয়া মাদরাসাও খোলেনি। স্কুল, কলেজ ও আলিয়া মাদরাসার সকল ধরণের পরীক্ষা বন্ধ। গত বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের অটো পাস দেয়া হয়েছে। এ বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা এখনো হয়নি। পরীক্ষা হবে কি না, তাও স্পষ্ট নয়। শিক্ষার্থীরা পড়ার টেবিল ছেড়ে এবারও অটো পাসের অপেক্ষায়। তিনি বলেন, শিক্ষামন্ত্রী বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য অভিভাবকদের কোন চাপ নেই তার এ বক্তব্যে প্রমাণ করে দেশের সাধারণ মানুষের সাথে মন্ত্রীদের কোন সম্পর্ক নেই। তিনি বলেন, শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করতেই সরকার সুদূরপ্রসারি ষড়যন্ত্রে লিপ্ত।


তাঁরা আরও বলেন,"মাননীয় শিক্ষা মন্ত্রী বলেছেন অভিভাবকদের কোনো চাপ নেই, অভিভাবকদের চাপ তো শিক্ষকদের কাছে। আমরা শিক্ষক, অভিযোগ আমাদের কাছে। ছাত্র সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে। অনলাইনে পড়াশোনার অজুহাতে ছাত্র ছাত্রীদের বিশাল অংশ অনলাইনভিত্তিক বিভিন্ন গেমসে আসক্ত হয়ে পড়েছে। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কারণে লাখ লাখ পরিবার পথে বসেছে।

মানববন্ধনে ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি  মুহাম্মদ নুর হোসাইনের সভাপতিত্বে ও সেক্রেটারি মুহাম্মদ সুলতান মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, নগর সহ সভাপতি শাহাদাত হোসাইন খান, গিয়াস উদ্দিন মুহাম্মদ খালিদ, সাংগঠনিক সম্পাদক, মাও.শামসুল আলম, সহ সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, প্রচার সম্পাদক বিলাল খান, ইসলামী যুব আন্দোলন নারায়নগঞ্জ মহানগরীর সভাপতি ডা. মিজানুর রহমান, জাতীয় শিক্ষক ফোরাম,নারায়ণগঞ্জ মহা নগরের সভাপতি মাও. আব্দুল হান্নান, ইশা ছাত্র আন্দোলন নারায়নগঞ্জ মহানগরের সভাপতি এম.শফিকুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন নারায়নগঞ্জ মহানগরের সভাপতি আলহাজ্ব শেখ হাসান আলীসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 

সম্পর্কিত বিষয়: