নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ইশা ছাত্র আন্দোলনের মতবিনিময়

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০৫:১৫, ৫ জুন ২০২১

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ইশা ছাত্র আন্দোলনের মতবিনিময়

স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। শুক্রবার (৪ জুন) সকালে সদর উপজেলার শিবু মার্কেটে অবস্থিত জেলা কার্যালয়ে সংগঠনের এক মতবিনিময় সভায় বক্তারা এ দাবি জানান।

জেলা সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসাইনের সঞ্চালনায় ইশা ছাত্র আন্দোলনের সাবেক দায়িত্বশীল, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীলদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন জিহাদি বলেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকা সত্ত্বেও ইশা ছাত্র আন্দোলনের দায়িত্বশীলগণ শিক্ষার্থীদের দ্বারে দ্বারে পৌঁছে তাদের দায়িত্ব পালন করছে। করোনা মহামারীর মধ্যেও জাতীয় ও আঞ্চলিক সংকটগুলোতে ইশা ছাত্র আন্দোলনের কার্যক্রমগুলো সর্বমহলে প্রশংসিত হয়েছে।

সভাপতি বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের মাদক, কিশোর গ্যাং এবং ইন্টারভিত্তিক আসক্তি প্রবলভাবে বৃদ্ধি পেয়েছে। যা কিনা ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি অপেক্ষমান অশনি সংকেত। সারা বাংলাদেশের সকল অর্থনৈতিক ও বিনোদনমূলক প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হলেও শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে না দেয়া সরকারের একটি খেয়ালিপনা ছাড়া আর কিছুই হতে পারে না। তাই শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত পূর্বক অবিলম্বে সারা দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

ইশা ছাত্র আন্দোলনের সাবেক দায়িত্বশীলগণ মতবিনিময়কালে তাদের অতীত স্মৃতিচারণ করেন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীলরা আগামীর পথচলায় প্রয়োজনীয় দিকনির্দেশনামূলক আলোচনা করেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আশরাফ আলী, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আবু বকর, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ মাকসুদুল হাসান, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ আলী, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ জাহিদ হাসান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ আবু সাঈদ, সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলামসহ অনেকে।

সম্পর্কিত বিষয়: