নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

কুনতং অ্যাপারেলস শ্রমিকদের পাওনার দাবিতে শহরে সমাবেশ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৯:১৩, ১৫ জুন ২০২১

কুনতং অ্যাপারেলস শ্রমিকদের পাওনার দাবিতে শহরে সমাবেশ

আদমজী ইপিজেড এ অবস্থিত কুনতং অ্যাপারেলস লিঃ (ফ্যাশন সিটি) এর শ্রমিক-কর্মচারীদের আইনগত প্রাপ্য পাওনা পরিশোধ, শ্রমিকদের প্রাপ্য পাওনা আত্মসাতের চেষ্টা বন্ধ, ঢাক ইপিজেড এ শ্রমিক জেসমিন হত্যার বিচার এবং গুলি বর্ষণকারী পুলিশের শাস্তির দাবিতে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করা হয়েছে।

 

সোমবার (১৪ জুন) সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ  সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 
গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সহ সভাপতি হাসান মাহমুদ, সহ-সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেন খান, কারখানার শ্রমিক সাবিনা আক্তার, আসমা আক্তার। 


মানবন্ধনে নেতৃবৃন্দ বলেন, কুনতং অ্যাপারেলস নভেম্বর ২০২১ এর ১২ তারিখে লে-অফ ঘোষণা করে। ডিসেম্বর মাসে বন্ধ ঘোষণা করে। প্রাপ্য পাওনার দাবিতে শ্রমিকরা আন্দোলন করতে থাকলে গত ১৫ ফেব্রুয়ারি শ্রমিকদের ৩৬% টাকা মালিক পরিশোধ করে। এরপর থেকে শ্রমিকদের একের পর এক ডেট দিয়ে যাচ্ছে কিন্তু শ্রমিক কর্মচারীদের প্রাপ্য পাওনা পরিশোধ করছে না। 


গত ১২ জুন শ্রমিকের টাকা দেয়া হবে বলে বেপজা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ডেট দিলেও শ্রমিকরা কারখানার গেটে গেলে তাদের উপর পুলিশ লাঠি চার্জ ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে। শ্রমিকরা তাদের প্রাপ্য পাওনা না পেয়ে দিশেহারা। টাকার অভাবে তারা মানবেতর জীবনযাপন করছে।

 

শোনা যাচ্ছে বিভিন্ন কুচক্রি মহল শ্রমিকদের বিভ্রান্ত করে তাদের তাদের পাওনা আত্মসাতের চেষ্টা চালাচ্ছে। সে মহলকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দরকার। এবং শ্রমিকদের হয়রানি না করে অবিলম্বে শ্রমিকের প্রাপ্য পাওনা পরিশোধের দাবি করেন।  নেতৃবৃন্দ ঢাকা ইপিজেডে শ্রমিক জেসমিন হত্যার বিচার এবং শ্রমিকদের উপর গুলির্ব্ষণকারী পুলিশের শাস্তি দাবি জানান।  
 

সম্পর্কিত বিষয়: