নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

কামাল উদ্দিন সুমন ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:৩১, ২ ডিসেম্বর ২০২১

কামাল উদ্দিন সুমন ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত 

দেশের পেশাদার সাংবাদিকদের সর্বোবৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জের সন্তান দৈনিক নয়াদিগন্তের সাংবাদিক কামাল উদ্দিন সুমন।

 

১৪৫৪ ভোটের তিনি একাই পেয়েছেন ৭২৩ ভোট। চতুর্থবারের মতো তিনি বৃহৎ এ সাংবাদিক সংগঠনের দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন। এর আগে কামাল উদ্দিন সুমন ২০১৭ ও ২০১৮ সালে দুই দফা আপ্যায়ন সম্পাদক পদে এবং ২০১৫ সালে কার্যনির্বাহী সদস্য পদে বিপুল ভোটে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। 


ডিআরইউর সদস্যদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে কামাল উদ্দিন সুমন জানান, আমাদের প্রাণ প্রিয় সংগঠন ডিআরইউর সকল সদস্যের কাছে আমি কৃতজ্ঞ। তাদের ভোট ভালোবাসা আর সহযোগিতার কারনে আমি অভিভূত। সদস্যদের ভালোবাসা নিয়ে আমি এগিয়ে যেতে চাই।

 

তিনি জানান, পেশাদার সাংবাদিকরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে সমাজের অনেক অনিয়ম দুর হবে। সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে কোন কোন অন্যায় টিকতে পারেনা। 


মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৯টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেলে ৫টা পর্যন্ত। সন্ধ্যা ৬টা থেকে নির্বাচেন ভোট গণনা শুরু হয়। সংগঠনটির ১ হাজার ৭২২ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ১ হাজার ৪৪৪ জন।

 

সন্ধ্যা পৌনে ৭টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল। নির্বাচিত সদস্যদের নাম প্রকাশ করে ফল ঘোষণা শুরু করেন নির্বাচন কমিশনার।

 

ফলাফলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক পদে নুরুল ইসলাম হাসিব নির্বাচিত হয়েছেন। নজরুল ইসলাম মিঠু পেয়েছেন ৫৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াজ চৌধুরী পেয়েছেন ৩০৪ ভোট।


সাধারণ সম্পাদক পদে নুরুল ইসলাম হাসিব পেয়েছেন ৫০০ ভোট, তার নিকটতম মসিউর রহমান খান পেয়েছেন ৩৩৬ ভোট।সহসভাপতি পদে ওসমান গনি বাবুল ৩৮৩ ভোট এবং তার নিকটতম রাশেদুল হক ৩৫৮ ভোট পেয়েছেন।


প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন (৭২৩), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (৭২৩), সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন (৯৭৩), কল্যাণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবলু (৭৮০) নির্বাচিত হয়েছেন।


সদস্য পদে হাসান জাভেদ (৮২১), মাহমুদুল হাসান (৭৩৯), সোলাইমান সালমান (৭৩৯), সুশান্ত কুমার সাহা (৭০১), মো. আল আমিন (৬৮৬), এস কে রেজা পারভেজ (৬৬৫), মো. তানভীর আহমেদ (৬৪৪), সলিমুল্লাহ মেজবাহ (৬৪৪) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ ও অ্যাপায়ন সস্পাদক পদে আক্তারুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 
 

সম্পর্কিত বিষয়: