নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

ভেবেছিলাম বিধবা হয়ে গেছি : লিপি ওসমান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৩৮, ১৮ জুন ২০২১

ভেবেছিলাম বিধবা হয়ে গেছি : লিপি ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের সহধর্মিনী ও নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থা’র সভাপতি সালমা ওসমান লিপি বলেন, ২০০১ সালের ১৬ জুন আমাদের জীবনে ছিল বেদনার দিন। ছোট-খাটো কেয়ামতের দিন যেন। 

 

আমরা হারিয়েছি আমাদের স্বজন-বন্ধু, নেতা-কর্মী। এদিন প্রায় ৩০ মিনিট আমি ভেবেছিলাম বিধবা হয়ে গেছি। সেদিন মানুষের ছিন্নভিন্ন শরীর আর রক্তস্রোত দেখেছি। কী ভযাবহ, কী নৃশংসা সে দৃশ্য! আমি আজো মানুষের কাছে হাতজোড় করে ক্ষমা চাই, কেউ যেন মানুষের এমন ক্ষতি না করে। 

 

আমেরিকার নিউইয়র্ক শহরে শামীম ওসমানকে প্রবাসীদের দেয়া এক গণসংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (১৭ জুন) বাংলাদেশ সময় ভোর ৫ টায় প্রবাসী নারায়ণগঞ্জবাসীর উদ্যোগে এ গণসংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে শামীম ওসমান এমপি এবং তাঁর সহধর্মিনী সালমা ওসমান লিপিকে ক্রেষ্ট প্রদান করা হয়। 

অনুষ্ঠানের শুরুতে নারায়ণগঞ্জে ২০০১ সালের ১৬ জুন বোমা হামলায় নিহতদের স্মরণ, শামীম ওসমান এমপি’র শ্বশুড় সাইফ উদ্দিন আহমেদ, প্রবাসী কাজী আজাহারুল হক মিলন ও মহসিন ননীর আরোগ্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা শিহাব উদ্দিন আহমেদ।

 

এ সময় লিপি ওসমান পৃথিবী অচিরেই করোনামুক্ত হোক-এই প্রত্যাশা ব্যক্ত করে আরো বলেন, আমি মানুষের পাশে দাঁড়াই মোনাজাত নিয়ে। এই মোনাজাত মানুষের কল্যাণের জন্য।  

 

গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা সমিতি উত্তর আমেরিকার সাবেক সভাপতি আরশাদুল বারী আসাদ এবং সভা পরিচালনা করেন শামীম ওসমানের এক সময়ের রাজনৈতিক সহযোগী মনিরুজ্জামান সেলিম। 


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শামীম ওসমানের সহধর্মিনী এবং নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থা’র সভাপতি সালমা ওসমান লিপি এবং ডেমেক্রেট নেতা রেহান রেজা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কামরুন নেসা আহমেদ। 


অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সায়েরা রেজাসহ স্থানীয় কণ্ঠিশিল্পীরা। এ সময় সমবেত দর্শকদের অনুরোধে বিশেষ অতিথি সালমা ওসমান লিপি একটি সঙ্গীত পরিবেশন করে সকলকে মুগ্ধ করেন।