নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে গরু চোরকে ছেড়ে দেয়ায় দুই ইউপি সদস্য তোপের মুখে

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:৫৬, ২৬ জুন ২০২২

আড়াইহাজারে গরু চোরকে ছেড়ে দেয়ায় দুই ইউপি সদস্য তোপের মুখে

আড়াইহাজারের বগাদী গ্রামে চোরাই গরুসহ এক চোরকে হাতেনাতে আটক করে পুলিশে না দিয়ে ছেড়ে দেয়ায় স্থানীয় দুই ইউপি সদস্য এলাকাবাসির তোপের মুখে পড়েছেন।

 

তারা হলেন উপজেলার ফতেপুর ইউনিয়নের বগাদী গ্রামের ২ নং ওয়ার্ডের বর্তমান সদস্য সেলিম এবং মাহমুদপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বর্তমান সদস্য হারিছ। শনিবার এ বিষয়ে স্থানীয় সাংবাদিকদের স্মরণাপন্ন হয়েছেন বিক্ষুব্ধ এলাকাবাসি।


জানা যায় যে, গত ২২ জুন রাতে বগাদী (বাইলাট) গ্রামের কৃষক লুৎফর রহমানের প্রায় এক লাখ টাকা মূল্যের একটি গরু চুরি হয়। গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় পার্শ্ববর্তী শ্যামড়াকান্দি গ্রামের পাহারারত লোকজনের হাতে মাহমুদুপর ইউনিয়নের কল্যান্দী গ্রামের কূখ্যাত বিষু ডাকাতের ছেলে দুলাল ডাকাত ওরফে দুলু উক্ত গরুসহ ধরা পড়ে। 


পরে তাকে বগাদী গ্রামে এনে রশি দিয়ে গাছের সাথে বেঁধে গণপিটুনি দেয় এলাকাবাসি। কিন্তু কিছুক্ষণ পর উক্ত দুই ইউপি সদস্য ঘটনাস্থলে হাজির হয়ে রহস্যজনক কারণে গরুচোর দুলালকে জনগরে কাছ থেকে নিয়ে যায় এবং তাকে পুলিশে না দিয়ে ছেড়ে দেয়। এ নিয়ে গত ৩ দিন ধরে এলাকায় ওই দুই ইউপি সদস্যের সঙ্গে নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গের বাক বিতন্ডা চলছে।


এলাকাবাসি জানায়, সম্প্রতি এলাকায় গরু চুরি ব্যাপক হারে বেড়ে গেছে। এলাকাবাসি রাতে পাহারা দিয়েও গরু চুরি রোধ করতে পারছেনা। এমতাবস্থায় তারা অতি কষ্টে চোরসহ গরু আটক করার পরও দুই ইউপি সদস্য তাকে পুলিশে না দিয়ে ছেড়ে দিয়ে অন্যায় কাজ করেছেন। তাই তারা ওই দুই ইউপি সদস্যের উপর ক্ষিপ্ত।


অভিযুক্ত ফতেপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য সেলিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গরুর মালিক মামলা করতে রাজি না হওয়ায় চোরকে ছেড়ে দেয়া হয়েছে।


এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার বলেন, বিষয়টি কেউ আমাকে জানায়নি। এ সম্পর্কে আমি অবগত না।
 

সম্পর্কিত বিষয়: