নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

বন্দরে স্কুলের জায়গায় দেয়াল নির্মাণের প্রতিবাদ করায় হামলা, আহত ১

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৩৮, ২ অক্টোবর ২০২২

বন্দরে স্কুলের জায়গায় দেয়াল নির্মাণের প্রতিবাদ করায় হামলা, আহত ১

বন্দরে একটি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে বাড়ির দেওয়াল দেওয়য়ার ঘটনায় প্রতিবাদ করার জের ধরে  ভূমিদৎসুদের সন্ত্রাসী হামলায় ম্যানেজিং কমিটির সাবেক সদস্য আরিফ হোসেন (৪০) জখম হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার (১ অক্টবর) সকালে বন্দর উপজেলার মুছাপুর এলাকায় এ ঘটনাটি ঘটে।

 

এ ব্যাপারে আহত আরিফ হোসেন ঘটনার ওই দিন দুপুরে বাদী হয়ে ভূমিদৎসু ৩ জনের নাম উল্লেখ্য করে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।  

 

এলাকাবাসী তথ্য সূত্রে জানা গেছে, বন্দর উপজেলার ১৪নং মুছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ শতাংশ জায়গা র্দীঘ দিন ধরে দখল করে আছে একই এলাকার মৃত সোনা মিয়ার ছেলে ভ’মিদৎসু জালাল মিয়া গং।

 

স্কুলের জায়াগা দখল মুক্ত করতে স্থানীয় চেয়ারম্যান, মেম্বারসহ এলাকাবাসী একাধিক বার বিচার শালিসী করেও ভূমিদস্যু পরিবারের কবল থেকে স্কুলের সম্পত্তী উদ্ধার করতে পারেনি স্থানীয়রা।


এ ঘটনার  জের ধরে  শনিবার সকালে আরিফ হোসেন ব্যবসায়িক কাজে যাওয়ার সময় জালাল মিয়া ও তার ২ ছেলে সোহেল ও জুয়েলসহ অজ্ঞাতনামা ৪/৫ জন মিলে তাকে এলোপাথাড়ি ভাবে মারধর করে নগদ ১‘ লাখ ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়।

 

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করলে অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আশরাফ মিয়া  জায়গা দখলের কথা স্বীকার করে জানান, র্দীঘ দিন ধরে স্কুলের জায়গা দখল করে আছে জালাল মিয়াসহ তার পরিবার।

 

বিদ্যালয় ম্যানেজিং কিমিটির সভাপতি মোঃ ছগির মিয়া জানান, স্কুলের জায়গা দখল করে দেয়াল নির্মাণ করেছে স্থানীয় ভ’মিদৎসুরা। কোনভাবেই তা উদ্ধার করতে পারছি না। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কুদরত এ খুদা বলেন, স্কুলের জায়গা দখল করে দেয়াল নির্মানের বিষয়টি আমার জানানি। বিষয়টি খতিয়ে দেখছি।