নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪

ফতুল্লায় জাকির চেয়ারম্যানের রাস্তা দখল নিয়ে উত্তেজনা, হাতাহাতি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:১৬, ৩০ জুন ২০২২

ফতুল্লায় জাকির চেয়ারম্যানের রাস্তা দখল নিয়ে উত্তেজনা, হাতাহাতি

ফতুল্লায় আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকিরের বাড়িতে গাড়ি পার্কিং-এর জন্য রাস্তা দখল করে টানেল স্লোপ তৈরি করা নিয়ে উত্তেজনা ও চেয়ারম্যানের সাথে হাতাহাতির ঘটনা ঘটেছে। বুধবার (২৯ জুন) সকাল ১১টার সময় ফতুল্লার কাশিপুর ফরাপিকান্দা এলাকায় এ ঘটনাটি ঘটে। 


এলাকাবাসী জানান, ফরাজিকান্দা এলাকায় জাকির চেয়ারম্যান ১০ তলা ভবন নির্মানের কাজ করছেন।  রাজউকের নিয়ম অনুসারে বাড়ি নির্মানে আড়াই থেকে তিন ফিট সর্বদিকে ছাড়ার কথা থাকলেও কিঞ্চিত পরিমান জায়গা ছাড়া হয়নি এই বিল্ডিং নির্মানের ক্ষেত্রে। বাড়ির নীচে গাড়ি পাকিং এর ব্যবস্থা করা হয়েছে। 


জাকির চেয়ারম্যানের বাড়িতে গাড়ি ঢোকার জন্য জনসাধারণের চলাচলের রাস্তার  ৮ ফিট  হতে  ৩ ফিট দখল করে উঁচু করে টানেল স্লোপ তৈরি করছেন। এতে এখানে কোন প্রাইভেট কার এবং বড় গাড়ি ঠুকতে পারে না। রিক্সা, অটো, সিএনজি, ২ টা পাস হতে কষ্ট হয়। অনেক সময় রিস্কা উল্টে পড়ে মানুষ আহতের ঘটনাও ঘটে। এ নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।


পার্শ্ববর্তী আমানুল্লাহ বলে এই জাকির চেয়ারম্যানের অত্যাচার আমরা অতিষ্ঠ। আমার জায়গার পাশে বিল্ডিং তৈরি করেছে ১০ তলা বভন। একটু জায়গাও ছাড়েনি। এতদিন আমি ভয়ে কিছু বলিনি। তার বাড়ির অনেক অংশ আমার বাড়ির ভেতরে চলে এসেছে। আমি কিছু বলতে গেলে আমাকে ভয় ভীতি দেখায় এবং গাল মন্দ করে। 


এখন আমাদের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে ওর বাড়ির গাড়ি পার্কিংয়ের টার্নিং স্লোপ করেছে। আমি সহ এলাকার সকলের এ বিষয়ে জিজ্ঞেস করতে গেলে ও আমাকে মেরে ফেলার হুমকি দেয়। ঘটনাস্থলে স্থায়ী মেম্বার ও অনেক গণ্যমান্য ব্যক্তি ছিল একসময় জাকির চেয়ারম্যান উত্তপ্ত হয়ে আমাদের মারতে আসে। আমাদের শরীরে হাত দেয়। তখন এলাকার সকলে ক্ষিপ্ত হলে শান্ত হয় এবং আমাকে দেখে নেবে বলে জানের হুমকি দেয়। 


এ বিষয়ে জাকির চেয়ারম্যানের সাথে মুঠো ফোনে কথা বললে ঘটনাস্থলে এসে দেখেন বলে এড়িয়ে যান। এবং কথা বলতে না চেয়ে ফোনটি রেখে দেন।


এ বিষয়ে কাশিপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার হাবিবুর রহমান হাবিব বলেন, এটা জনগণের রাস্তা। আমার ওয়ার্ডের জনগণের চলাচলের রাস্তা দখল করে গাড়ি পার্কিংয়ের টানেল তৈরি করবে এটা হতে দেয়া যায় না। সে তো আরেক ইউনিয়নের চেয়ারম্যান জনপ্রতিনিধি হয়ে কিভাবে মানুষের রাস্তা দখল করে আমার বুঝে আসেনা। কিন্তু আমার ওয়ার্ডে এটা করতে দেবো না।
 

সম্পর্কিত বিষয়: