নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০২ আগস্ট ২০২১

সকল সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে চামড়া শিল্পকে বাঁচাতে হবে

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৭, ১৮ জুলাই ২০২১

সকল সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে চামড়া শিল্পকে বাঁচাতে হবে

চামড়া শিল্প রক্ষার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখা। রবিবার (১৮ জুলাই) ঢাকা-নারায়ণগঞ্জ ণিংক রোডে শিবু মার্কেট মোড়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসাইন এর সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির মুহতারাম সাংগঠনিক সম্পাদক এম.এম শোয়াইব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির মুহতারাম প্রচার ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নুরুল বশর আজিজী।


মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এম এম শোয়াইব বলেন, বিগত কয়েক বছর যাবত চামড়া শিল্পে অস্তিরতা চলছে। কুরবানীর সময়ে দেশের লক্ষ লক্ষ পশুর চামড়া এদেশের মাদ্রাসা ও এতিমখানাগুলো সংগ্রহ করে সারাদেশের বিপুল সংখ্যক এতিম শিক্ষার্থীদের শিক্ষার ব্যয়ভার বহন করতো। কিন্তু বিগত বছরগুলোতে চামড়ার ক্রমাগত দরপতন এদেশের চামড়া ব্যবসায়ীদের ভবিষ্যত আজ হুমকীর মুখে। অতএব চামড়া শিল্পের বিশাল সম্ভাবনার কথা চিন্তা করে এই খাতে সরকারের সুদৃষ্টি দেয়া বিশেষ জরুরি। 


সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান বলেন, প্রতিনিয়ত চামড়ার দাম কমলেও চামড়ার সাথে সংশ্লিষ্ট পণ্যের দাম আকাশছোঁয়া। যাতে বুঝা যায় সম্পূর্ণ চামড়া শিল্পটাই আজ অদৃশ্য অপরাধীদের কাছে জিম্মি হয়ে পড়েছে। বিগত বছরগুলোতে ক্ষুদ্র চামড়া ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হলেও বড় রাঘব বোয়ালরা ঠিকই আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে। তাই চামড়া শিল্পকে বাঁচাতে হলে অতি দ্রুত দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করতে হবে। 


মানববন্ধন শেষে প্রধান অতিথির দোয়া ও মোনাজাতের মাধ্যমে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়।  এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির মুহতারাম শুরা সদস্য শিব্বির আহমাদ, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা শফিকুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুহাম্মাদ ওমর ফারুক, জাতীয় শিক্ষক ফোরামের সাধারন সম্পাদক ক্বারী মাওলানা রেজাউল করীম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আশরাফ আলী , দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আবু বকর, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ মাকসুদুল হাসান, অর্থ ও কল্যান সম্পাদক মুহাম্মাদ আলী, বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ সোহাগ আব্দুল্লাহ, আলিয়া মাদ্রাসা সম্পাদক মুহাম্মাদ ফরহাদ হোসেন, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ জাহিদ হাসান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ আবু সাঈদ, সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলাম ও সদস্য মুহাম্মাদ মাহমুদুল হাসান সহ আরো অনেকে।
 

সম্পর্কিত বিষয়: