নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

বন্দরে দেশীয় অস্ত্রসহ ৪ ডাকাত আটক

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:৪০, ৩ এপ্রিল ২০২২

বন্দরে দেশীয় অস্ত্রসহ ৪ ডাকাত আটক

বন্দরে বন্ধ একটি কাপড় প্রস্তুতকারি প্রতিষ্ঠানে ডাকাতি প্রস্তুতি কালে ধারালো অস্ত্রসহ ৪ ডাকাতকে আটক করে পুলিশে সোর্পদ করেছে বন্ধ গ্রীনল্যান্ড টেক্সটাইল মিল কর্তৃপক্ষ। শনিবার (২ এপ্রিল) ভোর রাত সাড়ে ৩টায় বন্দর উপজেলার আন্দিরপাড়স্থ উল্লেখিত প্রতিষ্ঠানের ভিতর থেকে ওই ডাকাতদের আটক করে পুলিশে সোর্পদ করা হয়।

 

আটককৃত ডাকাতরা হলো সোনারগাঁ থানার ললাটি এলাকার আব্দুস সামাদ ওরফে ছমেদ মিয়ার ছেলে ডাকাত রফিকুল (৩৫) একই এলাকার মৃত সিরাজউদ্দিন মিয়ার ছেলে সুমন (২৮) একই থানার বেইলর এলাকার হারুন মুন্সির ছেলে মেহেদী (২০) ও অহিদ মিয়ার ছেলে শুভ (১৮)।

 

এ ব্যাপারে উল্লেখিত টেক্সটাইল মিলের মালিক হাজী আব্দুল মোতালেব মিয়া বাদী হয়ে আটককৃত ৪ ডাকাতসহ অজ্ঞাত নামা ৫/৭ জনকে আসামী করে বন্দর থানায় এ মামলা দায়ের করেন। যার মামলা নং- ৩(৪)২২। ধারা- ৩৯৯/ ৪০২ পেনাল কোড।


তথ্য সূত্রে জানা গেছে, শনিবার ভোর রাত সাড়ে তিন টায় বন্দর উপজেলার আন্দীরপাড় হাইওয়ে রোডস্থ    বন্ধ গ্রীনল্যান্ড টেক্সটাইল মিল ডাকাতির করার উেেদ্দশ্যে ১০/১২ জনের একটি ডাকাত দল ধারালো অস্ত্রসস্ত্রে নিয়ে উল্লেখিত ফ্যাক্টরীতে প্রবেশ করে। 


তৎসময়ে মিল থাকা মিল মালিকের ছেলে ফয়সাল ডাকাতদের উপস্থিতি টের পেয়ে বিষযটি তার ফুফা মোস্তফা মিয়াকে জানায়। পরে ফুফা মোস্তফা মিয়া চিৎকার করে লোকজন জড়ো করে মিলে ভিতর প্রবেশ করলে ওই সময় অজ্ঞাত নামা ৫/৭ জন ডাকাত কৌশলে পালিয়ে যেতে সক্ষম হলেও ওই সময় উত্তেজিত জনতা ডাকাত রফিকুল, সুমন, মেহেদী ও শুভকে আটক করে। 


পরে জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে ডাকাতির বিষয়টি পুলিশকে জানালে খবর পেয়ে বন্দর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে  স্থানীয় জনতার সহয়তায়  ডাকাতদের কাছ থেকে একটি ধারালো ছোড়া, একটি চাপাতি, দুইটি লোহার রড , ১টি সেলাই রেন্স, ৪ হাত লম্বা একটুকরো রশি, ৪টি হেক্সো ব্লেড উদ্ধার করে। 


এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা ডাকাতির প্রস্ততি ঘটনা সত্যতা স্বীকার করে  জানান, ডাকাতির প্রস্তুতির সময় মিল কর্তৃপক্ষ ৪ ডাকাতকে আটক করে পুলিশে সোর্পদ করেছে । এ ব্যাপারে মিল মালিক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। পালিয়ে যাওয়া ডাকাতদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যহত রয়েছে।    
 

সম্পর্কিত বিষয়: