নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

ফতুল্লায় ছাত্রদল কমিটি থেকে পদত্যাগের হিড়িক

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৫:৫১, ১২ এপ্রিল ২০২২

ফতুল্লায় ছাত্রদল কমিটি থেকে পদত্যাগের হিড়িক

ফতুল্লা থানা ছাত্রদলের ইউনিট কমিটি গঠনের ক্ষেত্রে কমিটি বানিজ্য ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অযোগ্যদের অন্তভুক্ত করার অভিযোগে ফতুল্লা থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটি থেকে এবার একসাথে ৫ জন  পদত্যাগ করেছেন। সোমবার (১১ এপ্রিল) এই পদত্যাগ পত্র জমা দেন তারা।


এর আগে কমিটি গঠনের পরপরই যুগ্ম আহবায়ক লেলিন আহম্মেদ ও সদস্য শওকত রহমান ইফতি পদত্যাগ করেছিেেলন।


সোমবারের পদত্যাগকারীরা হলেন, ফতুল্লা থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আবদুর রহমান, মো. পারভেজ, মো. সাজ্জাদ হোসেন, আহ্বায়ক কমিটির সদস্য মুস্তাসির আহম্মেদ সায়মন, নজরুল ইসলাম তুরান।


উল্লেখ্য যে, ফতুল্লা থানার আহ্বায়ক কমিটি ঘোষণার কয়েকদিনের মাথায় থানা ছাত্রদলের সদস্য সচিব রিয়াদ আহম্মেদকে অব্যাহতি দেয়া হয়। 


সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরা পদত্যাগ পত্রে  দেখা যায়, পদত্যাকারীরা পদত্যাগের কারণ হিসেবে  উল্লেখ্য করেন, গত বছরের ১০ অক্টোবর ফতুল্লা থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠিত হয়। কমিটিতে অছাত্র, আওয়ামী লীগের রাজনীতিতে সরাসরি সক্রিয়, বিতর্কিত লোকজন দিয়ে গঠন করা হয়েছে।


 তাছাড়া ইউনিয়ন কমিটিগুলো গঠন করার ক্ষেত্রে ফতুল্লা থানা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান দোলন কমিটি বানিজ্যের মাধ্যমে অযোগ্যদের কমিটিতে স্থান দিয়েছেন। 


এছাড়াও কমিটি গঠনের কয়েকদিনের মাথায় কমিটির সদস্য সচিব রিয়াদ আহমেদকে ভুয়া সনদ প্রদানের কারনে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়। কমিটি নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ায় ব্যক্তিগত অসন্তুষ্টির কারনে আমরাও এ কমিটি থেকে পদত্যাগ করছি।


এ বিষয়ে জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক খায়রুল ইসলাম সজিব জানায়, তিনি জানতে পেরেছেন নানা অনিয়মের অভিযোগ এনে ফতুল্লা থানা ছাত্রদলের আহবায়ক কমিটি থেকে সাত জন নয় তিনি শুনেছেন আটজন পদত্যাগ করেছেন। তবে যারা পদত্যাগ করেছেন তারা তার এবং সভাপতির সাথে যোগাযোগ করবেন বলে তিনি জানান। 


অপরদিকে জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি আরিফুর রহমান মানিক জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে তিনি ও বিষয়টি জানতে পেরেছেন। তবে এখনো লিখিত ভাবে পদত্যাগকারীদের নিকট থেকে কোন কাগজ পাননি। তবে পদত্যাগের বিষয়টি অনেকটাই নিশ্চিত বলে তিনি জানান।