নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে কু-প্রস্তাবে রাজি না হওয়ায় কিশোরী শ্রমিককে মারধর

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৫:৫৭, ১৯ এপ্রিল ২০২২

সিদ্ধিরগঞ্জে কু-প্রস্তাবে রাজি না হওয়ায় কিশোরী শ্রমিককে মারধর

সিদ্ধিরগঞ্জে আর.কে স্পিনিং মিলে ১৩ বছরের এক কিশোরী শ্রমিক কু-প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে শারিরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে একই কারখানার লাইন ম্যান মোস্তফার বিরুদ্ধে । রবিবার (১৭ এপ্রিল) বিকালে বি-১৬৯ ঢাকেশ্বরী গোদনাইল এলাকার ওই কারখানায় এ ঘটনা ঘটে।

 

এতে মারাত্মকভাবে আহত হয় ওই কিশোরী শ্রমিক। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় অভিযোগ করলে পুলিশী পদক্ষেপের বদলে মিমাংসার জন্য চাপ দেয়া হচ্ছে বলে জানিয়েছে কিশোরী শ্রমিক।

 

ভুক্তভোগীর অভিযোগে জানা গেছে, দীর্ঘদিন ধরেই আর.কে স্পিনিং মিলসের লাইন ম্যান মোস্তফা সেই কিশোরী শ্রমিককে কু-প্রস্তাব দিয়ে আসছিল। ঘটনার দিন তার প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে মেশিনের মধ্যে মাথা ধরে ধাক্কা দেয়।

 

এছাড়াও শরীরের বিভিন্নস্থানে আঘাত করে। সে আঘাতে তিন ঘন্টা কারখানায় অজ্ঞান হযে পড়ে ছিল। পরে রক্ত মাখা কাপড় ধুয়ে আসতে বলে এবং বাসায় গিযে কাউকে না বলার জন্য নির্দেশ দেয়। তাছাড়া বাড়িতে বললে প্রাণে মেরে ফেলা হবে এমন হুমকি দিচ্ছে বলে থানায় অভিযোগ করে ওই কিশোরী।

 

অভিযোগ তদন্তকারী কর্মকর্তা সিদ্ধিরগঞ্জ থানার এসআই মোখলেসুর রহমান জানান, আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে সত্যতা পাইনি। সে মালিকের সাথে খারাপ আচরণ করেছিল, তাই হয়তো বাকবিতন্ডা হযেছে।

 

অপরদিকে কিশোরীকে মারধরে জখমে আঘাতপ্রাপ্ত, এ বিষয়ে জানতে চ্ইালে তিনি জানান, আমরা কথা বলেছি তার যা পাওনা দেনা আছে মালিক পক্ষ বুঝিয়ে দিবে।

 

এ প্রসঙ্গে কারখানায় গিয়ে ভুক্তভোগীর সন্ধান করলে আরকে স্পিনিং মিলস লি. এর ইনচার্জ মোহাম্মদ আলী জানান, লাইন ম্যান মোস্তাফিজকে আমরা শাস্তি দিয়েছে। সে যা করেছে, ভুল করেছে। আমরা তার বিরুদ্ধে যা যা করার করবো।