নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

কবি ও সাংবাদিক ইয়াদী মাহমুদ অসুস্থ, চাইলেন সহযোগিতা ও দোয়া

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৪৭, ১১ মে ২০২২

কবি ও সাংবাদিক ইয়াদী মাহমুদ অসুস্থ, চাইলেন সহযোগিতা ও দোয়া

বন্দর উপজেলার ১৬৪ এইচ এম সেন রোড, রাজবাড়ি এলাকার বাসিন্দা মৃতঃ আবু শাকের শুকুর মাহমুদ এর  পুত্র কবি ও সাংবাদিক সৈয়দ আবুল হাসনাত ইয়াদী মাহমুদ ( ৬৫)। তিনি কিডনি ও পিত্ত থলিতে পাথর রোগে আক্রান্ত হয়ে বর্তমানে ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ।

 

আগামী ২৫ মে তাঁর অস্রপাচার। তাঁর এ রোগ হতে মুক্তির আশায় সকলের কাছে দোয়া ও চিকিৎসা ব্যয়ে মানবিকভাবে অর্থনৈতিক সহযোগিতার আহ্বান জানান। 


বয়োজ্যেষ্ঠ প্রবীন  কবি ও সাংবাদিকের  কিডনি ও পিত্ত থলিতে চিকিৎসক পরীক্ষা নীরিক্ষায়   ৬টি পাথরের অস্তিত্ব খুঁজে পান। শরীরের ভিতরে এসকল পাথরের কারনে প্রচন্ডভাবে শারীরিক ব্যথায় শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ে  বর্তমানে ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 


চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অস্ত্রোপাচারের মাধ্যমে তাঁর এ পাথর অপসারণ না করলে দ্রুত মৃত্যুর সম্ভাবনা রয়েছে। চিকিৎসকের এমন কথা শুনে তিনি শারীরিক ও মানসিক ভাবে ভেঙে পড়েছেন। কারন অস্ত্রোপাচারের ব্যয় তার পক্ষে একক ভাবে বহন করা সম্ভব হচ্ছে না। 


অসুস্থ জনিত কারণে চিকিৎসা ব্যয় চালাতে গিয়ে  বর্তমানে সে অর্থনৈতিক ভাবে দুর্বল হয়ে পড়েছেন। এখন এ চিকিৎসার ব্যয় ইয়াদী মাহমুদ ও তাঁর পরিবারের পক্ষে একক ভাবে বহন করা সম্ভব হচ্ছে না। তাই সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানের কাছে চিকিৎসা বাবদ অনুদানের আবেদন জানান সেইসাথে সমাজের দানবীর ও উদার ব্যক্তিদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেন।


যদি কেহ তাঁকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান তাহা হলে  ০১৯১৫৫৩২২২৫  নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানান।


উল্লেখ্য, ১৯৭৫ সাল থেকে ইয়াদী মাহমুদ সাংবাদিকতা জীবন শুরু করেন। সে বর্তমানে মাসিক জনপ্রশাসন পত্রিকার সহ সম্পাদক ও দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার বিশেষ প্রতিনিধির দ্বায়িত্ব পালন করছেন। কবি হিসেবে সে  বাংলা একাডেমি'র সদস্য। 


এ ছাড়াও সাহিত্য সংগঠন বাংলাদেশ কবি সংসদ, কবিলায় ফাউন্ডেশন, জাতীয় কবি সংগঠন অনুপ্রাস এর উপদেষ্টা। সন্মেলিত সাহিত্য জোট এর সভাপতি ও জার্নালিজম ডেভোলাপমেন্ট ফাউন্ডেশন এর চেয়ারম্যান।