নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

নারী শিক্ষায় দৃশ্যমান সাফল্য উঠে এসেছে : মন্ত্রী গাজী 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৫:২৩, ২১ মে ২০২২

নারী শিক্ষায় দৃশ্যমান সাফল্য উঠে এসেছে : মন্ত্রী গাজী 

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেছেন, বর্তমানে সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত, শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা বৃদ্ধি, অভিভাবকদের সচেতনতা এবং শিক্ষার মর্যাদা উপলব্ধি থেকে শিক্ষায় মেয়েদের অংশগ্রহণের হার দিন দিন বাড়ছে।

 

বিশেষ করে বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার দেশে নারী শিক্ষায় বহুরকম কর্মসূচি ও সহনশীল নীতি ও কৌশল প্রয়োগ করেছে। যার ফলে নারী শিক্ষায় দৃশ্যমান সাফল্য উঠে এসেছে।


শুক্রবার (২০ মে) বিকােেল নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পিতলগঞ্জ এলাকায় আব্দুল হক ভুঁইয়া ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে রোটারি কমপোর্ট সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; তারই ধারাবাহিকতায় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন নতুন ভবন তৈরি করছে উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনেছে। সরকার শিক্ষার মান বৃদ্ধি এবং বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর শিক্ষাকে এগিয়ে নিতে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন তৈরি করছে।


রোটারিয়ান ক্লাব অব গুলশান এর সভাপতি রোটারিয়ান নাদিরা মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রোটারিয়ান ক্লাব অব গুলশান এর সদস্য মেজর জেনারেল (অবঃ) রোকন উদ্দিন মাহমুদ, আব্দুল হক ভুঁইয়া ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আবু হোসেন ভুঁইয়া রানু, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শীলা রানী পাল সহ অনেকে।