নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪

আড়াইহাজারে মজুরি বৃদ্ধিসহ দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:১৮, ২১ মে ২০২২

আড়াইহাজারে মজুরি বৃদ্ধিসহ দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

আড়াইহাজারে মজুরি বৃদ্ধিসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রনের দাবিতে স্থানীয় শ্রমিকরা বিক্ষোভ করেছেন। শনিবার (২১ মে) বেলা ১১টার দিকে স্থানীয় গোপালদী  পৌরসভা ও বিশনন্দীর গাজীপুরাসহ অন্যান্য এলাকার শ্রমিকরা বিক্ষোভে অংশ নেন। 


এ সময় তারা গোপালদী পৌরসভার মেয়র আব্দুল হালিম সিকদারের বাড়িতে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। তাকে না পেয়ে পরে তারা আড়াইহাজার-গোপালদী সড়কের রামচন্দ্রী ব্রিজ এলাকায় সড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। 


গোপালদী বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভরত শ্রমিকদের সরিয়ে দিলে যানবাহন চলাচল পুনারায় চালু হয়। মালিক পক্ষের প্রতি তাদের দাবী ছিল প্রতিগজ গ্রেডে কাপড়ে এক টাকা করে মজুরি বৃদ্ধি করার পাশাপাশি সরকারের প্রতি তাদের ছিল দ্রব্যমূল্য নিয়ন্ত্রন করার। এদাবি মানা না হলে তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। 


আন্দোলনরত এক শ্রমিক বলেন, মালিকদের প্রতি আমরা অনুরোধ করে ছিলাম। যাতে প্রতিগজ কাপড়ে এক টাকা করে বাড়িয়ে দেওয়া হয়। কিন্তু তাতে তারা রাজি হচ্ছে না। তারা উল্টো প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। এতে আমরা বেকার হয়ে পড়েছি।

 

বর্তমানে আমরা মজুরি পাচ্ছি তাদের আমাদের পরিবার নিয়ে অনেক কষ্ট হচ্ছে। বাজারে দ্রব্যমূল্য প্রতিদিন যেভাবে হু হু করে বাড়ছে। এতে আমরা পরিবার নিয়ে না খেয়ে মরব।


বিক্ষোভকারী অপর এক শ্রমিক বলেন, বর্তমানে আমরা পরিবার নিয়ে খেয়ে না খেয়ে বেঁচে আছি। এর ওপর আবার বিভিন্ন অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানের সাপ্তাহিক ও মাসিক কিস্তি আমাদের তাড়া করে বেড়াচ্ছে। আমরা কিস্তি পরিশোধ করব। নাকি সংসার চালাবো।


এদিকে গোপালদী পৌরসভার মেয়র আব্দুল হালিম সিকদার বলেন, শ্রমিকরা কি নিয়ে আন্দোলন করছেন। তা আমার জানা নেই। আমি বাড়িতে ছিলাম না। তবে আমি তাদের সঙ্গে এনিয়ে কথা বলে সমাধানে চেষ্টা করব।