নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

আতঙ্ক সৃষ্টি করতে ককটেল বিস্ফোরণ

রূপগঞ্জে বিএনপির সম্মেলন ঘিরে হামলা ভাংচুর লুটপাট

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৩৪, ২১ মে ২০২২

রূপগঞ্জে বিএনপির সম্মেলন ঘিরে হামলা ভাংচুর লুটপাট

রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়ন বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের লোকজন বিএনপি নেতাকর্মীদের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 


শনিবার (২১ মে) দুপুরে উপজেলার মাঝিপাড়ায় ভুলতা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্বাস উদ্দিন ভুঁইয়া, ৮নং ওয়ার্ড যুবদলের সভাপতি বাদল ভুঁইয়া ও শামীম মেম্বারের বাড়িতে এ হামলা চালানো হয়। 


এ সময় বসতঘরে থাকা টেলিভিশন, ফ্রিজ, আলমারী, স্যুকেছ, ওয়াড্রপ, ডাইনিং টেবিল, খাট, দরজা, জানালা, টয়লেট ভাংচুর করে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন আব্বাস উদ্দিন ভুঁইয়া। 
অনুষ্ঠানে রূপগঞ্জ থানা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুন ও সদস্য সচিব বাছির উদ্দিন বাচ্চুর উপস্থিত থাকার কথা ছিল। 


তিনি আরো বলেন, শনিবার বিকেলে মাঝিপাড়াস্থ শামীম মেম্বারের বাড়িতে ইউনিয়ন বিএনপির সম্মেলন হওয়ার কথা ছিল। খবর পেয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্রসহ দেশিয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ২ শতাধিক নেতাকর্মী হামলা চালায়। 


এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। এক পর্যায়ে চাপাতি, কুড়াল, দা, খুন্তি দিয়ে কুপিয়ে বাড়িঘরের দরজা, জানালা, ফ্রিজ, টেলিভিশন, আলমারী, স্যুকেছ, ওয়ার্ডড্রপ, ডাউনিং টেবিল, খাট, টয়লেট, বেসিংসহ মূল্যবান জিনিসপত্র ভাংচুর করে লুটপাট চালায়। 


নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল হক রিপন জানান, শনিবার বিকেলে মাঝিপাড়াস্থ শামীম মেম্বারের বাড়িতে পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ সম্মেলন করার কথা ছিল। খবর পেয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা সম্মেলনের পূর্বেই হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। 


রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি সোহেল ও ভুলতা ইউপি চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়ার নেতৃত্বে এ হামলা, ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে বলে তিনি দাবি করেন। 


এ ব্যাপারে ভুলতা ইউপি চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া বলেন, হামলা চালাতে নয়, অনুমতি ছাড়া সম্মেলন ঠেকাতে গিয়েছিলাম। কিছু লোকজন উত্তেজিত হয়ে বাড়িঘরে ভাংচুর চালিয়েছে।   


বিএনপির কেন্দ্রিয় কমিটির নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু বলেন, বিএনপির জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়ে এ হামলা চালানো হচ্ছে। বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ক্ষমতাসীন দলের নেতারা গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিচ্ছে। 


আওয়ামী লীগ গণতন্ত্রের নামে বিএনপির নেতাকর্মীদের ওপর নির্যাতনতন্ত্র শুরু করেছে। এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।