নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

ফতুল্লায় বেতনের দাবিতে বাধন নিট ফ্যাশন শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:৫৫, ৯ জুন ২০২২

ফতুল্লায় বেতনের দাবিতে বাধন নিট ফ্যাশন শ্রমিকদের বিক্ষোভ

ফতুল্লায় তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে কাশিপুর নরসিংপুরস্থ বাধন নিট ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা। বুধবার(৮ জুন) দুপুরে বকেয়া বেতন পরিশোধের দাবীতে বিক্ষোভরত শ্রমিকরা ফতুল্লা মডেল থানা কম্পাউন্ডে  মিছিল নিয়ে  আসে।


এর আগে ঈদের পূর্বে এপ্রিল মাসের ২২ তারিখে শ্রমিকরা বকেয়া বেতন ও বোনাসের দাবীতে কাজে যোগদান না করে মিলের সামনে অবস্থান করে বিক্ষোভ করে। সংবাদ পেয়ে ইন্ড্রাস্টিয়াল পুলিশ ও ফতুল্লা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মালিক পক্ষ ও শ্রমিক পক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

 

তখন সিদ্ধার্ন্ত হয় চলতি মাসের ৮ তারিখে মালিক শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করে দিবে। সেই সিদ্ধার্ন্ত মেনে নিয়ে তখন শ্রমিকরা কাজে যোগদান করে।কিন্ত নির্ধারিত সময়ে বকেয়া বেতন পরিশোধ না করায় বুধবার দুপুরে শ্রমিকরা কাজ বন্ধ করে বিক্ষোভ মিছিল নিয়ে থানায় আসে।


কারখানাটির শ্রমিক আলমগীর জানায়,তিন মাস ধরে বেতন পাচ্ছিনা। বাড়ী ওয়ালা বাড়ার জন্য বাসা থেকে বের করে দিচ্ছে। দোকানী আর বাকী দিতে চাচ্ছেনা। না খেয়ে মারা যাওয়ার উপক্রম হয়েছে। ইতি পূর্বে শিল্প পুলিশ,থানা পুলিশ ও মালিক পক্ষ বৈঠক করে সির্দ্ধান্ত নিয়েছিলো বকেয়া বেতন পরিশোধের। শ্রমিকরা তখন মেনে নিয়ে কাজে ও যোগদান করেছিলো।

 

আজ (বুধবার) বকেয়া বেতন পরিশোধের কথা ছিলো। কিন্ত পরিশোধ করেনি। একই কথা বলে ময়না, সখিনা সহ বিক্ষোভরত শ্রমিকরা।


ইউনাইটেড ফেডারেশন অফ গার্মেন্টস ওয়ার্কার্স মোজাম্মেল জানান, মালিক পক্ষ বকেয়া বেতন পরিশোধে ৫ বার সময় নেয়। বুধবার ছিলো বকেয়া বেতন পরিশোধের কথা কিন্ত তা করেন নি।

 

তাই শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে এসে বিক্ষোভ করছে। প্রশাসনের নির্ভরযোগ্য কেউ দ্ধায়িত্ব নিলে শ্রমিকরা ফের কাজে যোগদান করবে বলে তিনি জানান।