নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

গ্রেপ্তারকৃত ৩ ডাকাত হত্যাকান্ডের সাথে জড়িত

ফতুল্লায় ছুরিকাঘাতে নিহত অজ্ঞাত যুবকের পরিচয় মিলেছে

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:৫৩, ১৫ জুন ২০২২

ফতুল্লায় ছুরিকাঘাতে নিহত অজ্ঞাত যুবকের পরিচয় মিলেছে

ফতুল্লার শিয়াচর তক্কার মাঠ এলাকায় দূর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত অজ্ঞাত যুবকের পরিচয় পেয়েছে ফতুল্লা মডেল থানা পুলিশ। নিহত ঐ যুবকের নাম শামীম (২২)। সে ঠাকুরগাও জেলার পীরগঞ্জ থানার মনসুরের ছেলে।

 

নিহত শামীম মাসদাইর গুদারাঘাট এলাকার বাপ্পির গ্যারেজে রিক্সা চালাতো এবং সেখানেই রাত্রি যাপন করতো।
নিহত শামীমের বোন জামাই ফতুল্লা থানার নরসিংপুরের পারভীনের বাড়ীর ভাড়াটিয়া রবিউল (৩৫) জানায়, শামীম বাপ্পির গ্যারেজের রিক্সা চালাতো এবং দিনে মাঝে মধ্যে তাদের এখানে এসে খাওয়া-ধাওয়া করতো।

 

কখনো-সখনো বন্ধুদের বাসায় ঘুমাতো কখনো কখোন গ্যারেজেই ঘুমাতো। শামীমের বোন দুদিন পূর্বে গ্রামের বাড়ীতে বেড়াতে যায়। 


সোমবার (১৩ জুন) সন্ধ্যা সাতটার দিকে তাকে তার স্ত্রী ফোন করে জানায় শামীম কে হত্যা করা হয়েছে। থানায় গিয়ে খোঁজ নিতে বলেন। তিনি আরো জানান, তার স্ত্রী অর্থাৎ নিহত শামীমের বোন কে গ্যারেজের লোকজন ফোন করে বিষয়টি জানায়। পরে সে থানায় এসে এবং পরে মর্গে গিয়ে লাশ দেখে সনাক্ত করেন।


নিহত শামীমের কাছের বড় ভাই  পরিচয়দানকারী ফরহাদ জানায়, শামীম অনেক বছর ধরেই মাসদাইর গুদারাঘাট এলাকায় বসবাস করে। সেই কারনে তার সাথে শামীমে গভীর সম্পর্ক ছিলো। শামীম রোববার (১২ জুন) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তার সামনে দিয়েই গ্যারেজ থেকে অটো রিক্সা নিয়ে বের হয়। 


সে সময় শামীমের মন খুব খারাপ ছিলো। মন খারাপ দেখে মন খারাপের কারন জিজ্ঞেস করলেও কোন উত্তর দেয়নি সে সময়। শামীম প্রতিনিয়ত রাত এগারোটা বা সাড়ে এগারোটার মধ্যে গাড়ী নিয়ে গ্যারেজে চলে আসে কিন্ত রাত বারোটার পরে সে ফিরে না আসায় রাত দেড়টা পর্যন্ত খোঁজ করে না পেয়ে তারা ভেবেছিলো শামীম বোধহয় গাড়ী নিয়ে পালিয়ে গেছে। 


সোমবার অপর এক অটোরিক্সা চালক তাদের কে জানায় যে তক্কার মাঠ এলাকায় একটা গলাকাটা লাশ পাওয়া গেছে। তা জানতে পেরে সেখানে গিয়ে লোকজনের সাতে কথা বলে এবং মোবাইল ফোনে ছবি দেখে থানায় এবং মর্গে গিয়ে তারা সনাক্ত করে যে নিহত যুবক অটোরিক্সা চালক শামীম। 


তিনি আরো বলেন, সোমবার ভোর রাতের দিকে জামতলা থেকে পুলিশ একটি অটোরিক্সা ও ধারালো অস্ত্রসহ যে তিন যুবক কে গ্রেফতার করেছে তার মধ্যে আলীগঞ্জ এলাকার রিদু নিহত শামীমের ঘনিষ্ঠ বন্ধু। সোমবার রাত বারোটার দিকে একটি অটোরিক্সায় করে পাচঁ যুবক নিহত শামীম কে মাসাইর গুদারাঘাট জামালে গ্যারেজ,মাসদাইর বাজার এলাকায় হন্য হয়ে খুঁজেছে।


খোঁজ করতে আসা যুবকদের মধ্যে রিদুকে চিনতে পেরেছে অনেকেই। ধারনা করা হচ্ছে শামীম কে তারাই হত্যা করেছে এবং অটোরিক্সা ছিনিয়ে নিয়ে গেছে।


এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু জানায়, নিহত যুবকের পরিচয় মিলেছে। সে একজন অটোরিক্সা চালক ছিলো। ইতিমধ্যেই হত্যাকান্ডের সাথে জড়িতদের চিন্থিত করা হয়েছে। ডাকাতির প্রস্ততিকালে সোমবার রাতে জামতলা থেকে যাদেরকে গ্রেপ্তার করা হয়েছিলো তারাই এই হত্যাকান্ডের সাথে জড়িত প্রাথমিক তদন্তে জানতে পারা গেছে।


তাছাড়া গ্রেফতারকৃত রিদু নিহত শামীমের ঘনিষ্ঠ বন্ধু ছিলো। তাদের কে এই হত্যা মামলায় শোন এরেস্ট দেখানো হবে এবং রিমান্ডে এনে  জিজ্ঞাসা বাদ করা হবে বলে তিনি জানান।


উল্লেখ্য যে,রোববার (১২ জুন) দিবাগত রাত দেড়টায় ফতুল্লার তক্কারমাঠ শেহাচর এলাকায় অবস্থিত ইস্ট কোস্ট নীট ওয়্যার গার্মেন্টসের সামনে থেকে পুলিশ ছুরিকাঘাতে নিহত এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।লাশ উদ্ধারের ময়না তদন্তের জন্য শহরের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরন করে।


অপর দিকে একই রাতে রোববার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে ফতুল্লার জামতলা রুপায়ন টাওয়ারের বিপরীত গলি থেকে নিহত শামীমে বন্ধু ঢাকা জেলার শ্যামপুর থানার ভাঙ্গাপুল মসজিদের মৃত নাসিরের পুত্র মোঃ রিদু (২১), ফতুল্লা মডেল থানার ফতুল্লা রেল স্টেশন মসজিদ এলাকার নজরুল ইসলামের পুত্র সফিকুল (১৯) ও একই থানার আলীগঞ্জ এলাকার হাফেজ মোক্তারের ভাড়াটিয়া নুর ইসলামের পুত্র আলামিন (২৩) কে গ্রেপ্তার করে ফতুল্লা মডেল থানা পুলিশ। গ্রেপ্তারকৃতদের নিকট থেকে পুলিশ একটি ছুরি, একটি কিরিচ ও একটি চাপাতি একটি অটো রিক্সা উদ্ধার করে।