নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

সোনারগাঁয়ে হাইড্রোলিক মেশিন ব্যবহার বন্ধের দাবীতে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২৩:২৬, ১৬ জুন ২০২২

সোনারগাঁয়ে হাইড্রোলিক মেশিন ব্যবহার বন্ধের দাবীতে মানববন্ধন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বহুতল ভবন নির্মাণে গভীর পাইলিং ও উচ্চ ক্ষমতাসম্পন্ন হাইড্রোলিক মেশিন ব্যবহারের ফলে আশপাশের বেশ কয়েকটি ভবনে ফাটল সৃষ্টি হওয়ায় এর প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসি।

উপজেলার মোগড়াপাড়া ইউনিয়নবাসির উদ্যোগে বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে উপজেলা সড়কে ঘন্টাব্যাপি এই কর্মসূচী পালন করা হয়। অর্ধ শতাধিক মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিক কর্মচারিরাসহ পাঁচ শতাধিক মানুষ মানববন্ধনে অংশ নিয়ে জনজীবনে ক্ষতিকর মেশিন ব্যবহার বন্ধের জোড় দাবি জানান।

 

বক্তরা বলেন, মোগড়াপাড়া এলাকায় প্রিন্সিপাল ১০০ প্লাজা নামে একটি বহুতল ভবনসহ আরও বেশ কয়েকটি বানিজ্যিক মার্কেট নির্মাণ করা হচ্ছে। এসব ভবন নির্মাণ কাজে গভীর পাইলিং ও শক্তিশালি হাইড্রোলিক্স মেশিন ব্যবহারের ফলে আশপাশের অন্তত ৭টি মার্কেটে ভূকম্পন সৃষ্টিসহ ফাটল দেখা দিয়েছে। যা দূর্ঘটনার ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে।

 

এছাড়া হাইড্রোলিক মেশিনের বিকট শব্দে আশপাশের হাসপাতালের রোগী ও স্কুলের শিক্ষার্থীদেরও নানা সমস্যা হচ্ছে। ভুক্তভোগিদের অভিযোগ, এ ব্যাপারে বহুতল ভবনগুলোর নির্মান প্রতিষ্ঠানকে বার বার অনুরোধ করা হলেও তারা কোন গুরুত্ব দিচ্ছে না। দ্রুত এর বিরুদ্ধে পদক্ষেপ না নিলে বড় ধরনের দূর্ঘটনায় ব্যাপক প্রাণহানি ঘটতে পারে বলে এলাকাবাসি আশংকা করছেন। এ ব্যাপারে জেলা ও উপজেলার প্রশাসেনর হস্তক্ষেপ কামনা করছেন ক্ষতিগ্রস্তরা।

সম্পর্কিত বিষয়: