নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

রূপগঞ্জের আলোচিত সজল হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেপ্তার ৭  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৯, ২১ জুন ২০২২

রূপগঞ্জের আলোচিত সজল হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেপ্তার ৭  

রূপগঞ্জের আলোচিত সজল (১৫) হত্যাকান্ডের প্রধান আসামি জয়নাল ওরফে পঁচা জয়নালসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

 

গ্রেপ্তারকৃতরা হলো- রুপগঞ্জের চনপাড়া এলাকার মৃত মান্নানের ছেলে জয়নাল ওরফে পঁচা জয়নাল (৩৮), মৃত মালেকের ছেলে শাকিল (২৪), আনোয়ার দারোয়ানের ছেলে দারোয়ান বাবু (৩২), সালামের ছেলে সোহেল (২৭), আমির হোসেনের ছেলে শাহাদাত (১৯), আজাহার মোল্লার ছেলে মাসুদ (২২) ও কামাল হোসেনের ছেলে সিফাত (১৮)।

 

মঙ্গলবার (২১ জুন) রাতে রাজধানী ঢাকার দোহার এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। দুপুরে র‌্যাব-১১’র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা। 


সংবাদ সম্মেলনে লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা জানান, গ্রেপ্তারকৃত আসামী জয়নাল ওরফে পঁচা জয়নালের বিরুদ্ধে তিনটি হত্যা মামলা ও তিনটি অস্ত্র মামলাসহ মোট ১৭টি মামলা রয়েছে। জয়নালের সহযোগী গ্রেপ্তারকৃত শাকিলের বিরুদ্ধে রয়েছে ৯টি মামলা, বাবুর বিরুদ্ধে রয়েছে ৪ টি ও সোহেলের বিরুদ্ধে রয়েছে ১টি মামলা। 


গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


প্রসঙ্গত, রুপগঞ্জের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়নাল গ্রুপের সঙ্গে রাজা ও সিটি শাহিন গ্রুপের মধ্যে প্রায় দুই মাস ধরে দফায় দফায় সংঘর্ষ চলে আসছিলো। এরই ধারাবহিকতায় গত শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় প্রভাবশালী মাদক সিন্ডিকেট জয়নাল ওরফে পঁচা জয়নাল গ্রুপের সঙ্গে রাজা ও সিটি শাহিন গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

 

দুই গ্রুপের সংঘর্ষে ১০ জন গুলিবিদ্ধসহ ২৫ জন আহত হয়। সংঘর্ষে জয়নাল গ্রুপের হামলায় ইটের আঘাতে গুরুতর আহত হয় রাজা ও সিটি শাহিন গ্রুপের সদস্য কিশোর সজল। পরবর্তীতে আহত কিশোর সজলকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় সে মারা যায়। 


এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে রুপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।